More
    Homeজাতীয়অসুস্থ বর্ষীয়ান নেতা যশবন্ত সিনহা, ভর্তি এসএসকেএমে

    অসুস্থ বর্ষীয়ান নেতা যশবন্ত সিনহা, ভর্তি এসএসকেএমে

    অটলবিহারী বাজেপয়ী মন্ত্রিসভার সদস্য প্রাক্তন বিজেপি সাংসদ যশবন্তন সিনহাকে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার তিনি পিঠে ব্যথা অনুভব করেন। বুধবার তা বেড়ে যাওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।কলকাতা এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে চিকিত্‍সা চলচে যশবন্ত সিনহার।

    অসুস্থ বর্ষীয়ান নেতা যশবন্ত সিনহা, ভর্তি এসএসকেএমে

    Read More-আজ থেকে কার্যকর হচ্ছে Jio-এর নতুন মোবাইল প্রিপেড প্ল্যান, জেনে নিন বিস্তারিত

    চার সদস্যের একটি চিকিত্‍সক দল গঠন করে তাঁর চিকিত্‍সা করা হচ্ছে বলে এসএসকেএম সূত্রে জানানো হয়েছে। ৮৪ বছর বয়সী এই নেতা বর্তমানে কিছুটা স্থিতিশীল আছে বলে জানা গিয়েছে। হাসপাতালে সারাক্ষণ তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

    যশবন্ত সিনহা বাংলায় বিধানসভা নির্বাচনের আগে যোগদেন তৃণমূল কংগ্রেস। বিজেপিতে কোণঠাসা হয়ে পড়া নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তীব্র সমালোচক ছিলেন। শেষ তিনি তৃণমূলকে বেছে নেন তাঁর রাজনৈতিক মঞ্চ হিসেবে। তৃণমূলে যোগদানের পরই তাঁকে সম্মানজনক পদে বসান মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বর্তমানে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি। একইসঙ্গে জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্যও করা হয় তাঁকে।

    তৃণমূলে যোগ দেওয়ার আগে থেকেই তিনি মোদীর কড়া সমালোচক। তৃণমূলে যোগ দিয়ে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তথা বিজেপিকে আরও চড়া সুরে আক্রমণ শানান। বলেন, বাজপেয়ী জমানার বিজেপির সঙ্গে মোদীর বিজেপির অনেক তফাত্‍। বাজপেয়ী শরিক দলের সঙ্গে সহমতের ভিত্তিতে দেশ চালাতেন। আর মোদীজি ঠিক তাঁর উল্টোটা।

    Read More-Omicron আতঙ্কে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষকে সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়ার জন্য গাইডলাইন জারি করল নবান্ন

    বাজপেয়ী আমলে দেশের প্রাক্তন অর্থমন্ত্রী যশবন্ত সিনহা। তাঁর তৃণমূলে যোগদান জাতীয় রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছিল। প্রথম তৃণমূল বিজেপির প্রধান প্রতিপক্ষ বাংলায়। বর্তমানে তারা আবার জাতীয় রাজনীতিতে প্রধান প্রতিপক্ষ হওয়ার চেষ্টা করছে। সেই পরিস্থিতিতে গেরুয়া শিবিরকে পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তিনি তৃণমূলে যোগ দেন। রাজ্যে এসেছিলেন তৃণমূলের কোর কমিটির বৈঠকে যোগ দিতে। তারপরই তিনি অসুস্থতা অনুভব করেন। তাঁকে বুধবার ভর্তি করা হয় হাসপাতালে।

    কলকাতায় দলের কোর কমিটির বৈঠকে যোগ দিতে এসে অসুস্থ হয়ে পড়ায় যশবন্ত সিনহাকে নিয়ে রীতিমতো উদ্বিগ্ন তৃণমূল নেতৃত্ব। মমতা বন্যোি পাধ্যায় রাজ্যের বাইরে রয়েছেন। তিন মুম্বইয়ে গিয়েছেন বাণিজ্য সম্মেলনের জন্য বিশিষ্টজনেদের সভায় অংশ নিতে। সঙ্গে গিয়েছেন পবন বর্মা। তিনিও সম্প্রতি জেডিইউ ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। তিনিও কলকাতায় এসেছিলেন কোর কমিটির বৈঠকে অংশ নিতে। যশবন্ত সিনহারও মমতার সফরসঙ্গী কথা ছিল, কিন্তু মঙ্গলবার থেকে তিনি অসুস্থতা বোধ করায় তিনি যেতে পারেননি। তাঁকে ভর্তি হতে হয় হাসপাতালে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments