More
    Homeরাজনৈতিকআজই ভবানীপুর কেন্দ্র থেকে বিধায়ক হিসাবে ইস্তফা দিলেন শোভনদেব চট্টোপাধ্যায়

    আজই ভবানীপুর কেন্দ্র থেকে বিধায়ক হিসাবে ইস্তফা দিলেন শোভনদেব চট্টোপাধ্যায়

    আজই বিধায়ক পদ থেকে পদত্যাগ করলেন শোভনদেব চট্টোপাধ্যায়। গত নির্বাচনে নন্দীগ্রাম থেকে নির্বাচনে লড়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে মমতার ভবানীপুর কেন্দ্র থেকে লড়েন ‘ঘরের ছেলে’ শোভনদেব চট্টোপাধ্যায়। তবে মমতা নন্দীগ্রাম থেকে হেরে যান। তা সত্ত্বেও তিনি তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেন। যার অর্থ, আগামী ছয় মাসের মধ্যে তাঁকে নির্বাচিত হয়ে আসতে হবে। এই আবহে শোভনদেব চট্টোপাধ্যায় মমতার জন্য ভবানীপুর কেন্দ্রটি ছেড়ে দিচ্ছেন। তৃণমূল সূত্রে খবর, মমতা ভবানীপুর থেকে নির্বাচনে দাঁড়াবেন।

    এদিন বিধানসভার অধ্যক্ষের কাছে যখন শোভনদেব চট্টোপাধ্যায় পদত্যাগ পত্র জমা দেন, তখন তাঁর পাশেই ছিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। যদিও মন্ত্রিত্ব থেকে তিনি পদত্যাগ দেবেন কি না, তা নিয়ে স্পষ্ট ধারণা পাওয়া যায়নি। পদত্যাগের বিষয়ে শোভনদেব নিজে জানান, স্বেচ্ছায় পদত্যাগ করছেন তিনি।
    ওই আসনটি থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় ২০১৬ সালে বিধানসভায় নির্বাচনে লড়াই করেছিলেন। বাম এবং কংগ্রেসের জোট প্রার্থী হয়ে সেবার ভোটে লড়াই করেছিলেন দীপা দাশমুন্সি। দিদি বনাম বৌদির সেই লড়াইতে শেষ হাসি হেসেছিলেন মমতাই। মমতা জয় পেয়েছিলেন ২৫,৩০১ ভোটে।
    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments