More
    Homeখবরআজও কলকাতা সহ রাজ্যের একাধিক জায়গায় ঝড়বৃষ্টির পূর্বাভাস

    আজও কলকাতা সহ রাজ্যের একাধিক জায়গায় ঝড়বৃষ্টির পূর্বাভাস

    Today Kolkata:-  আজও কলকাতা সহ রাজ্যের একাধিক জায়গায় ঝড়বৃষ্টির পূর্বাভাস। অবশেষে স্বস্তির বৃষ্টিতে ভিজল শহর। গতকাল রাত সাড়ে ১০টা নাগাদ শুরু হয় বর্ষণ। বিকেল থেকেই মেঘাচ্ছন্ন ছিল আকাশ। বিকেল থেকে মেঘের ঘনঘটা বাড়তে শুরু করে। সন্ধে থেকেই শুরু হয়েছিল মেঘের গর্জন। শেষ পর্যন্ত রাত সাড়ে ১০টা থেকে শুরু হয় ঝোড়ো হাওয়া আর বজ্রপাত। তারপরেই স্বস্তির বৃষ্টি।

     

    ১৪১ দিন পর বৃষ্টিতে ভিজল শহর। তার জেরে তারমাত্রার পারদ অনেকটাই কমেছে। তবে গতকাল শুধু কলকাতা ন পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও বঝড়-বৃষ্টি হয়েছে। আজও বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। ১৮ এবং ১৯ মার্চ বৃষ্টির দাপট বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সোমবার থেকে কিছুটা কমবে ঝড়বৃষ্টির দাপট এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রাজ্যজুড়ে ঝড়বৃষ্টির কারণে কিছুটা হলেও তাপমাত্রা কমেছে কলকাতা সহ জেলাগুলিতে।

     

    পশ্চিমীঝঞ্ঝার কারণে সপ্তাহ জুড়ে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তাপমাত্রা অনেকটাই কমবে তার জেরে। শুক্রবারেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। গতকাল কলকাতা সংলগ্ন উত্তর ২৪ পরগনায় কয়েকটি জায়গায় ঘণ্টায় ৬৪ কিলোমিটার বেগে কালবৈশাখী আছড়ে পড়েছিল। অন্যদিকে কলকাতার উপর দিয়ে কালবৈশাখী বয়ে গিয়েছে ঘণ্টায় ৪৮ কিলোমিটার বেগে। আগেই অবশ্য বজ্রপাতের সতর্কতা জারি করা হয়েছি। আজও সেরকমই সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও কালবৈশাখীর পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

    Kolkata High Court মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত আদালত অবমাননার মামলা এখনই নয়, আদালতের নির্দেশে অপেক্ষায় বিকাশ।

    কালবৈশাখীর পাশাপাশি শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখী এবং শিলাবৃষ্টি হতে পারে। দর্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর এবং মালদায় শিলাবৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। গত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের একাধিক জেলায় শিলাবৃষ্টি হয়েছে। বিশেষ করে দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments