More
    Homeজাতীয়আজ কৃষক সম্মান নিধির প্রথম কিস্তি পেতে চলেছেন রাজ্যের কৃষকরা

    আজ কৃষক সম্মান নিধির প্রথম কিস্তি পেতে চলেছেন রাজ্যের কৃষকরা

    প্রথম বার কৃষক সম্মান নিধির টাকা পেতে চলেছে বাংলার কৃষকরা। আজ, শুক্রবার অর্থাত্‍ ১৪ মে থেকে বাংলার প্রায় ৭ লক্ষ কৃষকদের অ্যাকাউন্টে সরাসরি সেই টাকা পাঠিয়ে দেওয়া হবে। সূত্রের খবর, মোট তিন কিস্তিতে ২ হাজার টাকা করে দেওয়া হবে কৃষকদের অ্যাকাউন্টে। এই প্রসঙ্গে কেন্দ্রকে সরাসরি আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নেতৃত্বাধীন রাজ্য সরকার এই নিয়ে লড়াই করেছিল বলেই কেন্দ্র টাকা দিতে বাধ্য হয়েছে, এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

    শুক্রবারই কৃষকদের সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে, কৃষক সম্মান নিধির আবেদন করেছিলেন বাংলার প্রায় ৪০ লক্ষ কৃষক। যদিও তাঁদের মধ্যে মাত্র ৭ লক্ষ কৃষক টাকা পাবেন। সকাল ১১টা থেকেই টাকা পাঠানো শুরু হয়ে যাবে।

    পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটে প্রায় সমস্ত নির্বাচনী প্রচারেই সেই প্রতিশ্রুতিই দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোট-পর্ব মিটে গিয়েছে। কার্যত গো হারা হেরে গিয়েছে বিজেপি। তা সত্ত্বেও প্রতিশ্রুতি রাখছে কৃষক সম্মান নিধির টাকা চাষিদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি পাঠাবে মোদী সরকার।

    তবে সরকারের ফিরেই কৃষকদের অ্যাকাউন্টে টাকা পাঠানোর দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরই এই সিদ্ধান্ত নিল কেন্দ্র। যদিও মুখ্যমন্ত্রীর অভিযোগ প্রাপ্যের অনেক কম টাকা পাচ্ছেন কৃষকরা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments