More
    Homeজাতীয়আজ বারাণসীতে একাধিক প্রকল্পে'র উদ্বোধনে প্রধানমন্ত্রী মোদী, একনজরে...

    আজ বারাণসীতে একাধিক প্রকল্পে’র উদ্বোধনে প্রধানমন্ত্রী মোদী, একনজরে…

    আজ ফের বারাণসী সফরে প্রধানমন্ত্রী। সামনেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন।নরেন্দ্র মোদী ২.০৯৫ কোটি টাকার একাধিক উন্নয়ন উদ্যোগ এবং প্রকল্প চালু করতে বৃহস্পতিবার আবার উত্তর প্রদেশের বারাণসী সফর করবেন।

    আজ বারাণসীতে একাধিক প্রকল্পে’র উদ্বোধনে প্রধানমন্ত্রী মোদী, একনজরে…

    Read More-TET-Case: নয়া পোর্টাল খুলে পর্ষদকে ১৫ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

    রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে, সাম্প্রতিক দিনগুলিতে প্রধানমন্ত্রী একাধিকবার তাঁর নিজের লোকসভা কেন্দ্র পরিদর্শন করেছেন। এর আগে ১৩ ডিসেম্বর বারাণসীতে তাঁর শেষ সফর করেছিলেন। সেবার প্রধানমন্ত্রী মোদী কাশী বিশ্বনাথ করিডোর প্রকল্পের পাশপাশি বেশ কিছু নতুন প্রকল্পেরও উদ্বোধন করেছিলেন।

    নির্বাচন কমিশন জানুয়ারির প্রথম সপ্তাহে উ্ত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নেতৃত্বে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) দ্বিতীয় মেয়াদে রাজ্যে ক্ষমতায় ফিরে আসার লক্ষ্যে রয়েছে এবং রাজ্যে প্রচারের জন্য সিনিয়র নেতাদের মোতায়েন করেছে যাতে কোনও ভাবেই না পরাজয়ের মুখ দেখতে না হয়। সেই সঙ্গে চলেছে সমাজের বিভিন্ন শ্রেণির জন্য একাধিক বহুমুখী উন্নয়ন প্রকল্পের সংষ্কার।

    একনজরে দেখে নিন আজ বারাণসীতে প্রধানমন্ত্রী মোদী যে প্রকল্পগুলি চালু করতে চলেছেন:

    • প্রধানমন্ত্রী আজ কারখিয়াওন এলাকায় উত্তরপ্রদেশ রাজ্য শিল্প উন্নয়ন কর্তৃপক্ষ ফুড পার্কে ‍’বনস ডেয়ারি সঙ্কুল’-এর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

    • নরেন্দ্র মোদী ‍‍’বনস ডেয়ারির সঙ্গে যুক্ত ১.৭ লক্ষেরও বেশি দুধ উত্‍পাদনকারীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রায় ₹৩৫ কোটি টাকার বোনাস ডিজিটালি স্থানান্তর করবেন।

    • প্রধানমন্ত্রী বারাণসী রামনগরে একটি দুধ উত্‍পাদনকারী সমবায় ইউনিয়ন প্ল্যান্টের জন্য বায়োগ্যাস-ভিত্তিক বিদ্যুত্‍ উত্‍পাদন কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এটি উদ্ভিদ শক্তিকে স্বয়ংসম্পূর্ণ করার দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হবে বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর দফতর (পিএমও)।

    • ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস) দ্বারা তৈরি একটি লোগো এবং দুগ্ধজাত পণ্যের সামঞ্জস্য মূল্যায়ন প্রকল্পের জন্য উত্সর্গীকৃত একটি লোগোও এই অনুষ্ঠানে চালু করা হবে।

    • প্রধানমন্ত্রী ভার্চুয়াল মাধ্যমে উত্তরপ্রদেশের ২০ লক্ষেরও বেশি বাসিন্দাদের মধ্যে কেন্দ্রীয় মন্ত্রকের পঞ্চায়েতি রাজ-এর ‍’স্বামীত্ব প্রকল্প’-এর অধীনে গ্রামীণ আবাসিক অধিকার রেকর্ড, ‍’ঘরৌনি’ বিতরণ করবেন।

    • আজ শিক্ষা ক্ষেত্রের যে প্রকল্পগুলি প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন তার মধ্যে রয়েছে, কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের ইন্টার ইউনিভার্সিটি সেন্টার ফর টিচার্স এডুকেশন, যা প্রায় ₹১০৭ কোটি ব্যয়ে নির্মিত, এবং সেন্ট্রাল ইনস্টিটিউট অফ হায়ার তিব্বত স্টাডিজের একটি শিক্ষক শিক্ষা কেন্দ্র। এই প্রকল্পপটির জন্য আনুমাণিক খরচ সাত কোটি টাকারও বেশি।

    • স্বাস্থ্য খাতে, মহামনা পণ্ডিত মদন মোহন মালব্য ক্যানসার সেন্টারে ₹১৩০ কোটি টাকার একটি ডাক্তারদের হোস্টেল, একটি নার্সদের হোস্টেল এবং একটি আশ্রয়কেন্দ্র সমন্বিত একটি প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

    • তিনি ভদ্রাসিতে একটি ৫০-শয্যার ইন্টিগ্রেটেড আয়ুষ হাসপাতালেরও উদ্বোধন করবেন এবং পিন্দ্রা তহসিলে ₹৪৯ কোটির সরকারি হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

    • যে প্রকল্পগুলির জন্য প্রধানমন্ত্রী মোদী ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তার মধ্যে রয়েছে প্রয়াগরাজ এবং ভাদোহির মধ্যে রাস্তা চার থেকে ছয় লেন থেকে প্রশস্ত করার বিষয়টিও।

    • পবিত্র শহরের পর্যটন সম্ভাবনাকে পূর্ণতা দেওয়ার জন্য, প্রধানমন্ত্রী মোদী শ্রী গুরু রবিদাস জি মন্দির, শ্রী গোবর্ধন, বারাণসী সম্পর্কিত পর্যটন উন্নয়ন প্রকল্পের প্রথম ধাপের উদ্বোধন করবেন।

    • প্রধানমন্ত্রীর দ্বারা উদ্বোধন করা অন্যান্য প্রকল্পগুলির মধ্যে রয়েছে আন্তর্জাতিক ধান গবেষণার একটি গতি প্রজনন সুবিধাযুক্ত ইনস্টিটিউট, বারাণসীতে দক্ষিণ এশিয়া আঞ্চলিক কেন্দ্র, পেয়াকপুর গ্রামে একটি আঞ্চলিক রেফারেন্স মান পরীক্ষাগার এবং পিন্দ্রা তহসিলে একটি অ্যাডভোকেট ভবন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments