More
    Homeখবরআট দিনে সাড়ে ছয় কোটির সম্পত্তি ক্রয়! কোথা থেকে এল টাকা, অনুব্রতকে...

    আট দিনে সাড়ে ছয় কোটির সম্পত্তি ক্রয়! কোথা থেকে এল টাকা, অনুব্রতকে প্রশ্ন ইডির

    Today Kolkata:- আট দিনে সাড়ে ছয় কোটির সম্পত্তি ক্রয়! কোথা থেকে এল টাকা, অনুব্রতকে প্রশ্ন ইডির ।  দিল্লিতে ইডির কবজায় অনুব্রত মণ্ডল।  জেরা করবেন ইডি  অফিসাররা। গোটা প্রক্রিয়ার ভিডিওগ্রাফি করা হবে। সূত্রের খবর অনুযায়ী, গরুপাচার করে যে টাকা উঠেছে, সেই টাকা কার কার, কোন কোন প্রভাবশালীর কাছে গিয়েছে সেই প্রশ্নের সামনে পড়তে হয় অনুব্রত মণ্ডলকে।

     

    এছাড়াও ২০১৪ ও ২০১৬-তে পরিবার ও নিজের সম্পত্তি বৃদ্ধিতে টাকার উৎস নিয়েও প্রশ্নের মুখে পড়তে হয় অনুব্রত মণ্ডলকে। সূত্রের খবর, অনুব্রত ও তাঁর মেয়ে সুকন্যার রাইস মিলের অ্যাকাউন্টে কী ভাবে কোটি কোটি টাকা এল, তা জানতে চাওয়া হবে। পাশাপাশি, অনুব্রতর পরিচারক বা কর্মী, যাঁরা কয়েক হাজার টাকা বেতন পান, তাঁদের অ্যাকাউন্টে কীভাবে লক্ষ লক্ষ টাকা এল, সেটাও ইডি-র প্রশ্ন। অনুব্রত-ঘনিষ্ঠদের বয়ানকে সামনে রেখেই বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে জেরা করছেন ইডি-র তদন্তকারীরা।

     

    বাজারের দামের থেকে ডিড ভ্যালু কম দেখিয়ে জমি কেনাবেচা করেছেন অনুব্রত মণ্ডল , গরুপাচার মামলার  তদন্তে চাঞ্চল্যকর দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। ইডি সূত্রে জানা যাচ্ছে, ২৩ লক্ষ টাকার সম্পত্তি দেখানো হয়েছে ৮ লক্ষ টাকায় কেনা। ২০১৩ থেকে ‘২২-এর মধ্যে অনুব্রত-সুকন্যার সংস্থা এএনএম অ্যাগ্রো কেমের নামে ৯ কোটি ৭১ লক্ষ ৪২ হাজার টাকার সম্পত্তি কেনা হলেও ডিড ভ্যালু দেখানো হয়েছে ৬ কোটি টাকার। নগদে ১ কোটি টাকার সম্পত্তি কিনে ভাগে ভাগে কোটি কোটি টাকায় বিক্রি করা হয়েছে জমি।

    Adeno Virus vs DA সরকারি কর্মচারী সংগঠনের ডাকা প্রশাসনিক ধর্মঘটের বিরোধিতা, অ্যাডিনোকে ঢাল শাসক দলের।

     

    বীরভূমে তৃণমূলের সভাপতি অনুব্রত নগদে কোটি কোটি টাকা দিয়ে সম্পত্তি কিনেছেন বলে আগেই দাবি করেছিল ইডি। সেই সংক্রান্ত নথিও হাতে পেয়েছে তারা, যার প্রতিলিপি এসে পৌঁছেছে এবিপি আনন্দের হাতে। তাতে বলা হয়েছে, ২০১৪ সালের নভেম্বর মাসের ১০ থেকে ১৭-র মধ্যে প্রায় সাড়ে ৬ কোটি টাকার সম্পত্তি কেনেন অনুব্রত। বোলপুরের কালিকাপুর মৌজায় নগদে কোটি কোটি টাকার সম্পত্তি কেনা হয়। শুধু সম্পত্তি কেনাই নয়, ২৫ লক্ষ টাকার জমির বাজারমূল্য ৮ লক্ষ দেখানো হয় বলেও দাবি ইডি-র। স্ত্রী ছবি মণ্ডল, মেয়ে সুকন্যামণ্ডল, ভোলে ব্যোম চালকল এবং নিজের নামেও অনুব্রত সম্পত্তি কেনেন বলে দাবি ইডি-র।

    একটি নথিতে দেখা গিয়েছে, ২০১৬, ২০২০ এবং ২০২১ সালে কোটি কোটি টাকার সম্পত্তি কেনা হয়। ২৫ থেকে ৩০ কোটি টাকার সম্পত্তি কেনার নথি ইডি-র হাতে পৌঁছেছে বলে খবর। এই অধিকাংশ সম্পত্তিই নগদ টাকায় কেনা হয় বলে জানা গিয়েছে। এত নগদ টাকা কোথা থেকে পেলেন অনুব্রত, গরুপাচারের টাকাই সম্পত্তি কিনতে ব্যবহৃত হয়েছে কিনা, জানতে চাইছেন তদন্তকারীরা। আট দিনে

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments