More
    Homeখবরআমরা সরকারে এসে ১ লক্ষ কিলোমিটার রাস্তা তৈরি করেছি,জানালেন মমতা

    আমরা সরকারে এসে ১ লক্ষ কিলোমিটার রাস্তা তৈরি করেছি,জানালেন মমতা

    আমরা সরকারে এসে ১ লক্ষ কিলোমিটার রাস্তা তৈরি করেছি,জানালেন মমতা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জমি আন্দোলনের পুণ্যভূমি হুগলির সিঙ্গুর থেকেই ৩ হাজার কোটি টাকার মেগা প্রজেক্ট ১২ হাজার কিলোমিটার পথশ্রী প্রকল্পের উদ্বোধন করলেন, সেই সঙ্গে সঙ্গে আসন্ন পঞ্চায়েত নির্বাচনের দামামাও বাজিয়ে দিলেন। অনুষ্ঠানের সূচনা করে মুখ্যমন্ত্রী বলেন আমাদের এই সরকার আসার পর থেকে মানুষের কল্যাণের জন্য তারা কাজ করে চলেছেন, যখন ২০১১ সালে নতুন সরকার ক্ষমতায় আসে সেই সময় রাজ্যে ৩০,০০০ কিলোমিটার রাস্তা ছিল তাও ছিল অত্যন্ত ভাঙাচোরা।

     

    আমরা সরকারে এসে এক লক্ষ কিলোমিটার রাস্তা তৈরি করেছি। তিনি বলেন দেখা গেছে রাস্তা তৈরি করলেও গ্রামের ভেতরে রাস্তা দিয়ে বড় বড় ট্রাক ভারি যানবাহন চলাচল করার ফলে সেই কারণেই রাস্তা ভেঙ্গে যায় তিনি বলেন, এক্ষেত্রে বড় গাড়িকে গ্রামের মধ্যে ঢুকতে দেবেন না বড় গাড়ি চলাচল করবে বড় রাস্তায়, তিনি রাজ্যের উন্নয়নের তালিকা দিয়ে বলেন রাজ্য সরকার দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে নব্বই শতাংশ মানুষের হাতে প্রকল্পের সুবিধা তুলে দিয়েছে, দিদি সুরক্ষা কবজেও আমরা নতুন করে ২ লক্ষ আবেদনপত্র পেয়েছি যা শীঘ্রই রাজ্যবাসী প্রকল্পের সুবিধা পেয়ে যাবেন, যারা এখনো লক্ষ্মীর ভান্ডার করেননি তারা দরখাস্ত করুন একইভাবে স্বাস্থ্যসাথীও সুবিধা পাবার জন্য মুখ্যমন্ত্রী রাজ্যবাসীর কাছে আবেদন জানান। তিনি আক্ষেপ করে বলেন ,আমি জিএসটি নিয়ে কেন্দ্রকে সমর্থন করেছিলাম কিন্তু তা ছিল ভুল ,কারণ জিএসটির সমস্ত টাকা কেন্দ্র নিয়ে চলে যাচ্ছে।

     

    মুখ্যমন্ত্রী এদিনের ভাষণে কেন্দ্রকে কটাক্ষ করে বলেন যেভাবে দিনের পর দিন গ্যাসের দাম বৃদ্ধি করছে কেন্দ্রীয় সরকার তার জন্য সাধারণ মানুষের পক্ষে জীবনধারায়ন করাটাই কঠিন হয়ে পড়েছে, তা সত্ত্বেও আমরা আমাদের সাধ্যমত উন্নয়নের কাজ করে চলেছি। এই জেলায় আরামবাগে আমরা প্রফুল্ল চন্দ্র সেন এর নামে মেডিকেল কলেজ করছি , শ্রীরামপুরের সুপার স্পেশালিটি হসপিটাল করেছি ন্যায্য মূল্যের দোকান করেছি সুস্বাস্থ্য কেন্দ্র করেছি ফুরফুরা রাধানগর রাস্তার উপরে মুণ্ডেশ্বরী নদীর উপর সেতু করেছি বলাগরে ইকো ট্যুরিজম পার্ক করেছি, খুব শীঘ্রই তা চালু হবে ।

    IPL আইপিএল শুরুর আগেই ধাক্কা RCB শিবিরে , গোড়ালির চোটের কারণে এই ক্রিকেটারকে পাবে না কোহলিরা।

    মহেশের জগন্নাথ মন্দিরের সংস্কার করেছি রাধাবল্লব মন্দিরের সংস্কার করেছি চন্দন নগরের নিউ দীঘা পর্যটন কেন্দ্র করেছি , ওখানকার লালদিঘির সংস্কার করেছি অত্যন্ত সীমিত আর্থিক ক্ষমতার মধ্য দিয়ে আমাদের কাজ করতে হচ্ছে অথচ আমাদের ন্যায্য পাওনা কেন্দ্রীয় সরকার বারবার আবেদন সত্ত্বেও পাওনা টাকা দিচ্ছেনা, হুগলির আলু চাষীরা যাতে আলুর ন্যায্য দাম পান তার জন্য আমরা আলু প্রক্রিয়মেন্ট করছি এর ফলে চাষীরা তাদের উৎপন্ন ফসলের দাম বেশি পাবেন তিনি বলেন এই সিঙ্গুরে আমি ১৪ দিন ধরে অনিচ্ছু চাষীদের সমর্থনে জমি আন্দোলনে অনশন করেছি সেদিন আমাদের উপর নানা ধরনের সমস্যা সৃষ্টি করেছিল নানা পক্ষ থেকে কিন্তু শেষমেষ আমরাই জয়ী হয়েছিলাম সেদিনের সেই সমস্ত ঘটনার সাক্ষী এই জেলার সাংবাদিকরা, সেদিন আমার সঙ্গে তারা দিনরাত ছিল, তারা জানেন সেই সমস্ত দিনের কথা। মুখ্যমন্ত্রী বলেন সিঙ্গুর জমি আন্দোলনের ইতিহাস সারা পৃথিবীর মানুষ জানে সিঙ্গুরে যেখানে জমি আন্দোলনের শহীদ তাপসী মালিক কে পুড়িয়ে মারা হয়েছিল সেখানে আমরা বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন করছি।

     

    টাটারা এখান থেকে পাততাড়ি গুটিয়ে নেবার পর মমতা বন্দ্যোপাধ্যায় কে শিল্প বিরোধী তকমা দেবার চেষ্টা করছে কিছু কিছু মহল, তাই সেখান থেকেই ইন্ডাস্ট্রিয়াল পার্ক করার কথা ঘোষণা করলেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন আট একর জমিতে কুড়ি লক্ষ টাকা ব্যয় করে তৈরি হবে সিঙ্গুরে ইন্ডাস্ট্রিয়াল পার্ক যার কাজ ইতিমধ্য শুরু হয়ে গেছে। অন্যদিকে সিঙ্গুরের মুখ্যমন্ত্রীর এদিনের সভাকে ঘিরে গত দুদিন ধরে সাজো সাজো রব পড়েছিল গোটা সিঙ্গুর জুড়ে ।

     

    মঙ্গলবার প্রায় ভোর থেকে জেলার বিভিন্ন স্থান থেকে কাতারে কাতারে মানুষ এসে জড়ো হয় রতনপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শোনার জন্য। এদিন গরমকে উপেক্ষা করে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো, প্রশাসনের পক্ষ থেকেও নিশ্চিদ্ধ নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছিল এদিনে পুরো অনুষ্ঠানটি তদারকি করেন মন্ত্রী অরূপ বিশ্বাস এবং সিঙ্গুরের বিধায়ক তথা মন্ত্রী বেচারাম মান্না সহ অন্যান্যরা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments