More
    Homeখবরইংরেজবাজার শহরের দক্ষিণ বালুচর মহাবীর মন্দির পক্ষ থেকে, এইবারে মহা ধুমধাম করে...

    ইংরেজবাজার শহরের দক্ষিণ বালুচর মহাবীর মন্দির পক্ষ থেকে, এইবারে মহা ধুমধাম করে হনুমান জয়ন্তী শুরু হলো।

    মালদা:- করোনা প্রভাবে দু’বছর হনুমান জয়ন্তী তেমন ভাবে হয়নি। কিন্তু এইবারে মহা ধুমধাম করে হনুমান জয়ন্তী শুরু হলো। শুক্রবার ছিল তার প্রথম দিন। ইংরেজবাজার শহরের দক্ষিণ বালুচর মহাবীর মন্দির পক্ষ থেকে শুক্রবার সকালে হনুমান জয়ন্তী উপলক্ষে শহরজুড়ে কলস যাত্রা বের হলো। দক্ষিণ বালুরচর মন্দির প্রাঙ্গণ থেকে এই কলস যাত্রা শহরের পোস্ট অফিস মোড়, মকদমপুর, কেজে সান্যাল রোড ,রাজমহল রোড , পোস্ট অফিস মোড় হয়ে মন্দির প্রাঙ্গণে শোভাযাত্রা শেষ হয়। দক্ষিণ বালুচর মহাবীর মন্দিরের সেবায়িত প্রভুজি মিশ্রা জানান করোনা প্রভাবর জন্য দু বছর আমাদের হনুমান জয়ন্তি তেমন ভাবে পালন হয়নি। তবে এবার বাবার কৃপায় করোনার প্রকোপ নেই বললেই চলে। তাই এবার আমরা সকল ভক্তরা ধুমধাম করে এই হনুমান জয়ন্তী উৎসব পালন করছে। শুক্র ,শনি ,রবি,তিন দিন এই হনুমান জয়ন্তী উৎসব আমাদের চলে। আমাদের আজকে আড়াইশো মহিলারা ছোট-বড় সকলেই তারা মাথায় কলসি নিয়ে কলস যাত্রা সামিল হয়।

    ১৪ তারিখে বৃহস্পতিবার মহিলারা মাথায় কলসি নিয়ে শোভাযাত্রা সকালে বের হয় তারপর রাত্রি ৮ ঘটিকায় হনুমান জি মহারাজের অভিষেক হবে ।১৫ তারিখে শুক্রবার সকাল ন’টায় হইতে ২৪ ঘন্টা ব্যাপী অখন্ড রামায়ণ পাঠ এবং অখন্ড জ্যোতি প্রচলন হবে ।১৬ তারিখে শনিবার সকাল আটটা হইতে রাত্রি নটা পর্যন্ত সোয়া মনি পুজন, এবং সকাল ১১ টায় মহাআরতির পরে মহাপ্রসাদ গ্রহণ, দুপুর দুটো পর্যন্ত । সন্ধ্যা ৫ টা ৩০ মিনিট থেকে ভজন কীর্তন ও আরতী। হনুমান জয়ন্তী উৎসব উপলক্ষে প্রতিবারই এক থেকে দুই জন ভক্ত ১০১ কেজি লাড্ডু দিয়ে থাকে। তবে এবার ৬ জন ভক্ত ১০১কেজি লাড্ডু দিবে।

    ইংরেজবাজার শহরের দক্ষিণ বালুচর মহাবীর মন্দির পক্ষ থেকে, এইবারে মহা ধুমধাম করে হনুমান জয়ন্তী শুরু হলো।

    MORE NEWS – 700 বছরের পুরনো রীতি মেনে মড়ার খুলি নিয়ে নাচ আজও অব্যাহত কান্দির গাজন উৎসবে।

    Today Kolkata:- বুধবার সকালে গাজন উৎসব উপলক্ষে 700 বছরের পুরনো রীতি মেনে রুদ্রদেব মন্দিরের ভক্তরা মড়ার খুলি নাচালো কান্দির রুপপুর এলাকার বাবার বাড়ি অর্থাৎ রুদ্রদেব মন্দির প্রাঙ্গণে। মড়ার খুলি নাচানোর এই রীতি যুগ যুগ ধরে চলে আসছে কান্দির গাজন উৎসবে। মড়ার খুলি নাচানো দেখতে মন্দির প্রাঙ্গণে উপস্থিত হয়েছিলেন, CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments