More
    Homeআন্তর্জাতিকইউক্রেনের দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বাংলাদেশের নাগরিকদের রোমানিয়ায় যাওয়ার পরামর্শ দিয়েছে বাংলাদেশ।

    ইউক্রেনের দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বাংলাদেশের নাগরিকদের রোমানিয়ায় যাওয়ার পরামর্শ দিয়েছে বাংলাদেশ।

    Today Kolkata :- ইউক্রেনের দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বাংলাদেশের নাগরিকদের রোমানিয়ায় যাওয়ার পরামর্শ দিয়েছে বাংলাদেশ। রোমানিয়া সরকার দুই দিনের থাকার ব্যবস্থা করবে এবং তারপর বুখারেস্টে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে রেখে তাদের বাংলাদেশে ফিরে আনার ব্যবস্থা করা হবে। শুক্রবার বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এই তথ্য জানিয়েছেন। এর আগে পোলান্ডের রাজধানী ওয়ারস’তে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈধ পাসপোর্টধারী প্রবাসী বাংলাদেশিরা সীমান্তরক্ষী বাহিনীকে পাসপোর্ট দেখিয়ে পোল্যান্ডে ঢুকতে পারবেন। যাদের পাসপোর্ট নেই, তারা ট্রাভেল পাস নিয়ে পোল্যান্ডে প্রবেশ করতে পারবেন। এ ক্ষেত্রে বাংলাদেশিদের দুই কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি সাথে রাখার অনুরোধ করা হয়েছে।
    দূতাবাস আরো জানিয়েছে, পোল্যান্ডে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের একটি দল ২৬ ফেব্রুয়ারি শনিবার সকালে পোল্যান্ড-ইউক্রেন সীমান্তের পথে রওনা হবে। তারা ইউক্রেন থেকে পোল্যান্ডে ঢুকতে ইচ্ছুক বাংলাদেশিদের সহায়তা প্রদান করবে। এছাড়াও, ইউক্রেনের ভেতরে বিচ্ছিন্ন বোমা বিস্ফোরণ, পেট্রোলের অপ্রতুলতা এবং পথে অতিরিক্ত যানজটের কারণে পোল্যান্ড সীমান্তের দূরবর্তী এলাকায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সীমান্তের দিকে যেতে হলে পরিস্থিতি ভালোভাবে পর্যবেক্ষণ করে রওনা দিতে অনুরোধ করেছে দূতাবাস।

    ইউক্রেনের দক্ষিণ এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বাংলাদেশের নাগরিকদের রোমানিয়ায় যাওয়ার পরামর্শ দিয়েছে বাংলাদেশ।

    MORE NEWS – ইউক্রেনে ডাক্তারি পড়তে গিয়ে আটকে রয়েছে গোবরডাঙ্গার স্বাগতা সাধুখাঁ। উৎকণ্ঠায় দিন কাটছে পরিবারের।

    Today Kolkata :- ইউক্রেনে ডাক্তারি পড়তে গিয়ে আটকে রয়েছে গোবরডাঙ্গার স্বাগতা সাধুখাঁ। উৎকণ্ঠায় দিন কাটছে পরিবার। ইউক্রেনে যুদ্ধ শুরু হয়েছে, তার মধ্যেই আটকে পড়ে রয়েছে উত্তর 24 পরগনা জেলার গোবরডাঙ্গা থানার বেড়গুম ১ নং গ্রাম পঞ্চায়েতের লক্ষীপুর গ্রামের বাসিন্দা দেবাশীষ সাধুখাঁর মেয়ে স্বাগতা সাধুখাঁ। গত তিন বছর আগে ডাক্তারি পড়তে ইউক্রেনে যায়। মধ্য ইউক্রেনের চিফ মেডিকেল কলেজে পড়াশোনা করছে গোবরডাঙ্গা উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী স্বাগতা সাধুখাঁ। ওই দেশে যুদ্ধ শুরু হওয়ায় তার বাড়ি ফেরা অনিশ্চিত হয়ে পড়েছে। যদিও করোনা অতিমারীর ফলে ক্লাস হচ্ছে না, হোস্টেলে থেকেই অনলাইনে ক্লাস করছে স্বাগতা। যুদ্ধের আবহাওয়া তৈরি হওয়ায় বাড়ির সকলেই উৎকণ্ঠায় রয়েছেন স্বাগতা কবে বাড়ি ফিরবে সেই আশঙ্কায়। রাজ্য সরকারের তরফ থেকে চেষ্টা চালানো হচ্ছে শীঘ্রই তাকে ফিরিয়ে আনার। বিদেশ মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। স্বাগতার পিসি সুমিতা মল্লিক খুবই চিন্তার মধ্যে দিন কাটাচ্ছেন। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments