More
    Homeখবরউত্তরবঙ্গে কমলা, দক্ষিণবঙ্গে হলুদ সতর্কতা জারি

    উত্তরবঙ্গে কমলা, দক্ষিণবঙ্গে হলুদ সতর্কতা জারি

    Today Kolkata:-  উত্তরবঙ্গে কমলা, দক্ষিণবঙ্গে হলুদ সতর্কতা জারি । আবহাওয়া দফতরের তরফে উত্তরবঙ্গে কমলা সতর্কতা জারি করা হয়েছে। বলা হয়েছে ১৪ ও ১৫ মার্চ মঙ্গলবার ও বুধবার বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি কিংবা শিলাবৃষ্টি হতে পারে। দার্জিলিং, জলপাইদুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পং-এর জন্য এই পূর্বাভাস দেওয়া হয়েছে। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, প্রথমে দার্জিলিং, জলপাইদুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি শুরু হলেও পরে তা নিচের দিকের তিন জেলা উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহের কোনও কোনও জায়গায় হবে। যা চলতে পারে ১৯ মার্চ পর্যন্ত।

     

    দক্ষিণবঙ্গের জেলাগুলির কোনও কোনও জায়গায় ঘন্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে ১৫ থেকে ১৭ মার্চ অর্থাৎ বুধবার থেকে শুক্রবারের মধ্যে। সঙ্গে বজ্রপাত এবং বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৮ থেকে ২০ মার্চ অর্থাৎ শনিবার থেকে সোমবারের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলির ওপর দিয়ে ঝোড়ো হাওয়ার বেগ হতে পারে ঘন্টায় ৪০ থেকে ৫০ কিমি। এক্ষেত্রেও সঙ্গে বজ্রপাত ও বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।

    আরও পড়ুন – Panchayet Election পঞ্চায়েত নির্বাচনের আগে নিজের টাকায় ১২ হাজার কিলোমিটার গ্রামীণ রাস্তার নির্মাণ ও সংস্কার রাজ্যের।

    আপাতত দুদিন উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দিন ও রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও, পরের তিন দিনে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গ এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়ায় পর্যন্ত হ্রাস পেতে পারে। কৃষকদের উদ্দেশে সতর্কতা জারি করে বলা হয়েছে, এই ঝড় বৃষ্টির কারণে মাঠে থাকা ফসলের ক্ষতি হতে পারে। এছাড়াও অস্থায়ী কাঠামোর ক্ষতি হতে পারে। যে কারণে সতর্ক থাকতে পরামর্শ দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে। আবহাওয়া দফতরের তরফে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে, বজ্রপাতের সময় অপেক্ষাকৃত নিরাপদ স্থান বেছে নিতে পরামর্শ দেওয়া হয়েছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments