More
    Homeখবরউদয়নারায়নপুরে নতুন দুটি বাস রুটের উদ্বোধন

    উদয়নারায়নপুরে নতুন দুটি বাস রুটের উদ্বোধন

    Today Kolkata:- উদয়নারায়নপুরে নতুন দুটি বাস রুটের উদ্বোধন । এলাকার যোগাযোগ ব্যবস্থা আরো সুগম করতে মঙ্গলবার থেকে উদয়নারায়নপুর এলাকায় নতুন দুটি রুটে বাস চলাচল শুরু হল। নতুন বাস রুট দুটি হল গড়ভবানীপুর থেকে হাওড়া এবং গড়ভবানীপুর থেকে তারকেশ্বর। মঙ্গলবার বিকেলে উদয়নারায়নপুরের গড়ভবানীপুর থেকে নতুন দুটি রুটের বাস চলাচলের উদ্বোধন করেন উদয়নারায়নপুরের বিধায়ক সমীর পাঁজা।

     

    অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উদয়নারায়নপুরের বিডিও প্রবীর কুমার সিট, উদয়নারায়নপুর পঞ্চায়েত সমিতির সভাপতি সুলেখা পাঁজা, বাস সংগঠনের নেতা রাহুল চ্যাটার্জী সহ অন্যান্যরা।  জানা গেছে গড়ভবানীপুর হাওড়া স্টেশন ভায়া আমতা রুটে আপাতত ১৪ টি এবং গড় ভবানীপুর তারকেশ্বর ভায়া চাঁপাডাঙা রুটে ১০টি বাস চলবে। ‌বুধবার থেকে সব কটা বাসই চলাচল করবে। প্রসঙ্গত ‌উদয়নারায়নপুরে গড়ে উঠেছে জেলার অন্যতম গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্র রায়বাঘিনী রানী ভবশঙ্করির স্মৃতি পর্যটন কেন্দ্র ।

     

    পাশাপাশি তারকেশ্বর একটি পূনভূমি। প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ এই তীর্থক্ষেত্রে যান। এছাড়া উদয়নারায়নপুর থেকে হাওড়া প্রচুর মানুষ যান নানা কাজে। সমস্ত বিষয়টাকে কেন্দ্র করে এই বাস রুট চালু করা হয়েছে। সমস্ত যাত্রীদের যাতায়াতের ক্ষেত্রে অনেক সুবিধা হবে এবং স্বাচ্ছন্দ্য বাড়বে যাত্রী পরিষেবার ক্ষেত্রেও। উদয়নারায়নপুরের বিধায়ক সমীর পাঁজা বলেন কর ভবানীপুর থেকে হাওড়া স্টেশন এবং গড়ভবানীপুর থেকে তারকেশ্বর এই দুটি রুটে বাস চালানোর পাশাপাশি এখান থেকে দীঘা এবং কামারপুকুর তারাপীঠ রুটের বাস চালানোর পরিকল্পনা আমাদের আছে

    আরও পড়ুন – Nandini Chakraborty রাজ্যপাল দিল্লিতে, নন্দিনী কোথায়? দিনভর জল্পনা রাজ্য রাজনীতিতে।

    উল্লেখ্য, এলাকার যোগাযোগ ব্যবস্থা আরো সুগম করতে মঙ্গলবার থেকে উদয়নারায়নপুর এলাকায় নতুন দুটি রুটে বাস চলাচল শুরু হল। নতুন বাস রুট দুটি হল গড়ভবানীপুর থেকে হাওড়া এবং গড়ভবানীপুর থেকে তারকেশ্বর। মঙ্গলবার বিকেলে উদয়নারায়নপুরের গড়ভবানীপুর থেকে নতুন দুটি রুটের বাস চলাচলের উদ্বোধন করেন উদয়নারায়নপুরের বিধায়ক সমীর পাঁজা। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উদয়নারায়নপুরের বিডিও প্রবীর কুমার সিট, উদয়নারায়নপুর পঞ্চায়েত সমিতির সভাপতি সুলেখা পাঁজা, বাস সংগঠনের নেতা রাহুল চ্যাটার্জী সহ অন্যান্যরা।

     

    জানা গেছে গড়ভবানীপুর হাওড়া স্টেশন ভায়া আমতা রুটে আপাতত ১৪ টি এবং গড় ভবানীপুর তারকেশ্বর ভায়া চাঁপাডাঙা রুটে ১০টি বাস চলবে। ‌বুধবার থেকে সব কটা বাসই চলাচল করবে। প্রসঙ্গত ‌উদয়নারায়নপুরে গড়ে উঠেছে জেলার অন্যতম গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্র রায়বাঘিনী রানী ভবশঙ্করির স্মৃতি পর্যটন কেন্দ্র । পাশাপাশি তারকেশ্বর একটি পূনভূমি। প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ এই তীর্থক্ষেত্রে যান। এছাড়া উদয়নারায়নপুর থেকে হাওড়া প্রচুর মানুষ যান নানা কাজে। সমস্ত বিষয়টাকে কেন্দ্র করে এই বাস রুট চালু করা হয়েছে। সমস্ত যাত্রীদের যাতায়াতের ক্ষেত্রে অনেক সুবিধা হবে এবং স্বাচ্ছন্দ্য বাড়বে যাত্রী পরিষেবার ক্ষেত্রেও।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments