More
    Homeখবরএকানব্বুই বছরের টেস্ট ক্রিকেট ইতিহাসে রেকর্ড গড়ল ভারত

    একানব্বুই বছরের টেস্ট ক্রিকেট ইতিহাসে রেকর্ড গড়ল ভারত

    Today Kolkata:-   একানব্বুই বছরের টেস্ট ক্রিকেট ইতিহাসে রেকর্ড গড়ল ভারত। ভারতের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একানব্বুই বছরের টেস্ট ক্রিকেট ইতিহাসে অনন্য রেকর্ড গড়ল ভারত। ১৯৩২ সাল থেকে ২০২৩ পর্যন্ত ৯১ বছরের ইতিহাসে ভারত টেস্ট ক্রিকেটে দুর্দান্ত সব পারফর্ম্যান্স উপহার দিয়েছে।তবে গত নয় দশকে যা কখনও ঘটেনি, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমদাবাদ টেস্টে ঠিক তেমনই এক নজির গড়ে টিম ইন্ডিয়া।টেস্ট ক্রিকেটে বড় রানের দলগত ইনিংস গড়ার মূল মন্ত্রই হল পার্টনারশিপ।

     

    আমদাবাদ টেস্টে ঠিক সেটাই করে দেখায় ভারত।প্রথম থেকে ষষ্ঠ উইকেট পর্যন্ত ভারত প্রতিটি জুটিতে অন্তত ৫০ রান যোগ করে। ভারতের টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই প্রথম ঘটল এমন ঘটনা।প্রথম উইকেটের জুটিতে রোহিত ও গিল ৭৪ রান সংগ্রহ করেন। দ্বিতীয় উইকেটের জুটিতে গিল ও পূজারা ১১৩ রান যোগ করেন। তৃতীয় উইকেটের জুটিতে গিল ও কোহলি ৫৮ রান যোগ করেন। চতুর্থ উইকেটের জুটিতে কোহলি ও জাদেজা ৬৪ রান যোগ করেন। পঞ্চম উইকেটের জুটিতে কোহলি ও ভরত ৮৪ রান যোগ করেন।

     

    ষষ্ঠ উইকেটের জুটিতে কোহলি ও অক্ষর ১৬২ রান যোগ করেন।উল্লেখযোগ্য বিষয় হল, ৬টি জুটিতেই ব্যাটসম্যানরা অন্তত ১০০ বলের মোকাবিলা করেন। প্রথম উইকেটের জুটিতে গিল-রোহিত দু’জনে মিলে ১২৬টি বল খেলেন খেলেনদ্বিতীয় উইকেটের জুটিতে গিল-পূজারা খেলেন ২৪৮টি বল। তৃতীয় উইকেটের জুটিতে গিল-কোহলি খেলেন ১০০টি বল।চতুর্থ উইকেটের জুটিতে কোহলি-জাদেজা খেলেন ১৭০টি বল। পঞ্চম উইকেটের জুটিতে কোহলি-ভরত খেলেন ১৮০টি বল। ষষ্ঠ উইকেটের জুটিতে কোহলি-অক্ষর খেলেন ২১৫টি বল।সুতরাং, ইনিংসে সব থেকে বড় ১৬২ রানের পার্টনারশিপ হয় কোহলি ও অক্ষরের মধ্যে।

    আরও পড়ুন – Panchayet Election পঞ্চায়েত নির্বাচনের আগে নিজের টাকায় ১২ হাজার কিলোমিটার গ্রামীণ রাস্তার নির্মাণ ও সংস্কার রাজ্যের।

    এই পার্টনারশিপে কোহলির অবদান ছিল ১০২ বলে ৭৯ রানের। অক্ষরের অবদান ৭৯ রান । শেষ তিনটি পার্টনারশিপ অবশ্য বলার মতো হয়নি। সপ্তম উইকেটের জুটিতে কোহলি-অশ্বিন ২১ বলে ১৩ রান যোগ করেন। অষ্টম উইকেটের জুটিতে কোহলি-উমেশ ৩ বলে ১ রান যোগ করেন।নবম উইকেটের জুটিতে কোহলি-শামি ১৩ বলে ২ রান যোগ করেন। প্রথম ইনিংসের মোট ৭টি পার্টনারশিপে কোহলি যুক্ত ছিলেন। শ্রেয়স আইয়ার ব্যাট করতে না নামায় দশম উইকেটের পার্টনারশিপ দেখা যায়নি। শ্রেয়স আহত হয়ে অপসৃত হওয়ায় তাকে আর ব্যাট করতে হয়নি। ইনিংসের সমাপ্ত ঘোষণা করে দেন আম্পায়ার।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments