More
    Homeজাতীয়এবার সর্বসাধারণের জন্য আগামী ১৫ জুন পর্যন্ত বন্ধ করে দেওয়া হল পুরীর...

    এবার সর্বসাধারণের জন্য আগামী ১৫ জুন পর্যন্ত বন্ধ করে দেওয়া হল পুরীর জগন্নাথ মন্দিরের দরজা

    মারণ ব্যাধির থাবায় বিপর্যস্ত জনজীবন। এই অবস্থায় সংক্রমণের দাপট ঠেকাতে বিভিন্ন রাজ্যে চলছে দফায় দফায় লকডাউন। তবুও বাগে আনা যাচ্ছে না মারণ করোনাকে।

    আর এই কঠিন পরিস্থিতিতে সংক্রমণের চেন ভাঙতে এবার সর্বসাধারণের জন্য আগামী ১৫ জুন পর্যন্ত বন্ধ করে দেওয়া হল পুরীর জগন্নাথ মন্দিরের দরজা।

    এই বিষয়ে জগন্নাথ মন্দিরের এসজেটিএ’র প্রধান প্রশাসক ডাঃ কৃষ্ণ কুমারের সভাপতিত্বে এবং পুরীর  কালেক্টর সমার্থ ভার্মার নেতৃত্বে আগামী ১৫ জুন(15 June) অবধি মন্দির সাধারণ মানুষের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    অন্যদিকে দেশের অন্যান্য রাজ্যের মতো লাফিয়ে লাফিয়ে করোনা সংক্রমণ বাড়ছে ওড়িশাতেও(Odisha)। এই অবস্থায় সংক্রমণের দাপট ঠেকাতে রাজ্য সরকারের(State Government) তরফে লকডাউন জারি করা হয়েছে। ফলে গত ৫ মে থেকে ভক্তদের জন্য জগন্নাথ মন্দিরের দরজা বন্ধ রয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করে ফের কবে মন্দির খোলা হবে তা এখনও স্পষ্ট করে কিছু বলা হয়নি।

    শুধু তাই নয়, কোভিড প্রোটোকল(COVID-19 Protocol) মেনে গত শুক্রবার অক্ষয় তৃতীয়ার পূণ্যলগ্নে পুরীতে জগন্নাথ দেবের চন্দন যাত্রার(Chandan Yatra) অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেহেতু সংক্রমণ রুখতে ওড়িশাকে সম্পূর্ণ লকডাউন(Lockdown) করে দেওয়া হয়েছে তাই কেবল মাত্র ৫০ থেকে ৬৫ জন সেবায়েতদের নিয়ে এই চন্দন যাত্রা অনুষ্ঠিত হয় নরেন্দ্র তীর্থ পুকুরে। আর এই চন্দন যাত্রার একদিন পর থেকেই পুরীতে আনুষ্ঠানিক ভাবে রথযাত্রার(Rath Yatra) জন্য রথ তৈরির কাজ শুরু করা হয়।

    এদিকে ওড়িশাতেও ক্রমশ জটিল হচ্ছে করোনা(Coronavirus) পরিস্থিতি। রবিবার পর্যন্ত একদিনে সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ১১,৭৩২। মোট মৃতের সংখ্যা ২,৩১৩। গত চব্বিশ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ১৯ জন। এখনও পর্যন্ত মোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ৬ লাখ ১২ হাজার ২২৪ জন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments