More
    Homeজাতীয়'করোনার কারণে দেশ জর্জরিত,কেন্দ্রীয় সরকারের ইয়াস ত্রাণের টাকা লাগবে না': ওডিশার মুখ্যমন্ত্রী...

    ‘করোনার কারণে দেশ জর্জরিত,কেন্দ্রীয় সরকারের ইয়াস ত্রাণের টাকা লাগবে না’: ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক

    একটি টুইটে আলোড়ন পড়ে গেল। ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের টুইট, করোনার কারণে দেশ জর্জরিত। এই অবস্থায় কেন্দ্রীয় সরকারের ত্রাণের টাকা লাগবে না। ইয়াস ঘূর্ণিঝড়ে লণ্ডভন্ড ওডিশার মুখ্যমন্ত্রীর এই টুইট নিয়ে চর্চা শুরু হয়েছে।

    ওডিশার মুখ্যমন্ত্রী লিখেছেন, করোনা সংক্রমণের মতো ভয়াবহ পরিস্থিতিতে তিনি কেন্দ্র সরকারের উপর কোনও আর্থিক বোঝার চাপ দিতে চান না। ওডিশা সরকার নিজের ক্ষমতায় ইয়াস পরবর্তী পুনর্গঠন করবে।

    ইয়াস ঘূর্ণিঝড়ের পর ত্রাণ হিসেবে ওডিশার জন্য ৬০০ কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্র সরকার। একইসঙ্গে পশ্চিমবঙ্গের জন্য বরাদ্দ করা হয় ৪০০ কোটির প্যাকেজ। তবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলেছেন, তাঁর রাজ্য কেন কম পাচ্ছে।

    ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক কেন্দ্রের ত্রাণ প্যাকেজ ফিরিয়ে দিয়েছেন, তাতে চাপে পড়লেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গেও ইয়াস হামলার প্রভাব পড়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কি কেন্দ্রের কাছে এমন প্রস্তাব রাখবেন? উঠছে এই প্রশ্ন।

    শুক্রবার ইয়াস ঘূর্ণিঝড় কবলিত ওডিশা ও পশ্চিমবঙ্গ সফর করেন প্রধানমন্ত্রী মোদী। তাঁর সফরের মাঝেই ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের টুইট আলোড়ন ফেলে দেয়। প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে ভূবনেশ্বরে দীর্ঘ বৈঠক হয় মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের। ইয়াসে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী।

    এর পর প্রধানমন্ত্রীর সফর হয় পশ্চিমবঙ্গের ইয়াস কবলিত দুই উপকূলীয় জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। বঙ্গোপসাগর তীরবর্তী দুটি জেলা ব্যাপক ক্ষতিগ্রস্থ। পশ্চিমবঙ্গের সৈকত পর্যটনের কেন্দ্র দিঘা, মন্দারমনি, বকখালি সহ উপকূল এলাকার জনজীবন ঘূর্ণিঝড়ের তাণ্ডবলীলার সাক্ষী। শুক্রবার ঘূর্ণিঝড় ইয়াস বিধ্বস্ত দুই ২৪ পরগনায় গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    ঘূর্ণিঝড় ইয়াস-এর দাপটে রাজ্যের উপকূলের জেলাগুলিতে ব্যাপক ক্ষতি হয়েছে। এদিন প্রথমেই কপ্টারে উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জে পৌঁছোন মমতা বন্দ্যোপাধ্যায়। হিঙ্গলগঞ্জে পৌঁছে উত্তর ২৪ পরগনা জেলার বিভিন্ন এলাকায় ঝড়ে ক্ষয়-ক্ষতি সম্পর্কে বিস্তারিতভাবে তিনি আলোচনা করেন প্রশাসনিক কর্তাদের সঙ্গে। ত্রাণ শিবিবরগুলিতে যাতে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ পৌঁছে দেওয়া যায় সেব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে কর্তব্যরত সরকারি অফিসারদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments