More
    Homeজাতীয়করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত, সাহায্যের আশ্বাস ব্রিটিশ প্রধানমন্ত্রীর

    করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত, সাহায্যের আশ্বাস ব্রিটিশ প্রধানমন্ত্রীর

    অতিমারীর বিরুদ্ধে লড়তে ভারতকে সাহায্যের আশ্বাস দিল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এদিন জনসন ডার্বিশায়ারের এক স্থানীয় নির্বাচনী প্রচারের সাংবাদিকদের বলেন, ভারতের পরিস্থিতি ক্রমেই উদ্বেগজনক হচ্ছে।আমরা ভারতকে সবরকম সাহায্য করতে চাই। ভারতের জনগণের সহায়তার জন্য কী করতে পারি সে বিষয়ে ভাবছি।অবশ্য এই সহায়তা ভেন্টিলেটর বা চিকিত্‍সা ক্ষেত্রে সহায়তা হতে পারে বলে মনে করা হচ্ছে।

    করোনার কারণে চলতি বছরে এই নিয়ে দুবার ভারত সফর বাতিল করেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। চলতি মাসের ২৫ এপ্রিল ভারত সফরে আসার কথা ছিল তাঁর। যদিও করোনা সংক্রমণের জেরে এখন তা আর সম্ভব হচ্ছে না। আপাতত স্থগিত রাখা হয়েছে জনসনের ভারত সফর। তবে আআন্তর্জাতিক সম্পর্ক নিয়ে ভার্চুয়ালি বৈঠকে বসবেন দুই দেশের প্রধানমন্ত্রী।ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে আসার পর প্রধানমন্ত্রী হিসেবে এটাই প্রথম ভারত সফর ছিল বরিস জনসনের।তবে করোনার কাঁটায় তা বাতিল করতে হয়।

    অপরদিকে করোনা সংক্রমণ রুখতে ভারত থেকে অতিরিক্ত ফ্লাইট প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করেছে ব্রিটেন।ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বলেছিলেন, ‘ভারতে যেভাবে করোনা বাড়ছে তাতে সংক্রমণের বিস্তার আটকাতে আপাতত ভারতকে ‘লাল তালিকাভুক্ত’ করা হয়েছে। এছাড়াও সাময়িক ভাবে ভারতীয় উড়ান ব্রিটেনে প্রবেশের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments