More
    Homeরাজনৈতিককেন্দ্রের তরফে পুরস্কৃত ‘দুয়ারে সরকার’ , ৭ জানুয়ারি দিল্লিতে পুরস্কার দেবেন রাষ্ট্রপতি।

    কেন্দ্রের তরফে পুরস্কৃত ‘দুয়ারে সরকার’ , ৭ জানুয়ারি দিল্লিতে পুরস্কার দেবেন রাষ্ট্রপতি।

    Today Kolkata:- কেন্দ্রের তরফে পুরস্কৃত ‘দুয়ারে সরকার’ , ৭ জানুয়ারি দিল্লিতে পুরস্কার দেবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সমস্ত প্রকল্পই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত। এবার সেই পরিষেবা একেবারে দুয়ারে পৌঁছে দিয়ে জাতীয় স্তরে স্বীকৃতি আদায় করে নিল তাঁর প্রকল্প।

    তথ্য়প্রযুক্তি মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ডিজিটাল ইন্ডিয়া পুরস্কার পাচ্ছে ‘দুয়ারে সরকার’ প্রকল্প। আগামী ৭ তারিখ দিল্লির বিজ্ঞান ভবনে রাজ্যের প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেবেন রাষ্ট্রপতি। এই খবরে স্বভাবতই দারুণ খুশি রাজ্য প্রশাসনের আধিকারিকরা। এর সম্পূর্ণ কৃতিত্ব মুখ্যমন্ত্রীর বলে মনে করছেন তাঁরা। সোমবার দিল্লি থেকে নবান্নে বিজ্ঞপ্তি এসে পৌঁছেছে। ।

    ২০২০ সালের পয়লা ডিসেম্বর শুরু হয়েছিল ‘দুয়ারে সরকার’ প্রকল্প।  এখনও পর্যন্ত ৫ দফায় ক্যাম্প হয়েছে এবং এই শিবির থেকে সাড়ে ৬ কোটি মানুষ পরিষেবা পেয়েছেন। কাজ ভালভাবে হওয়ার জন্য ‘দুয়ারে সরকার’ পোর্টাল চালু হয়েছে। তাতে আরও সুবিধা হয়েছে কাজের। ইতিমধ্যেই আন্তর্জাতিক স্তরে প্রশংসা পেয়েছে রাজ্যের এই প্রকল্প। এই কর্মসূচি নজর কেড়েছে ইউনিসেফের।

    কেন্দ্রের তরফে পুরস্কৃত ‘দুয়ারে সরকার’ , ৭ জানুয়ারি দিল্লিতে পুরস্কার দেবেন রাষ্ট্রপতি।

    MORE NEWS – তিলোত্তমায় পারদ পতন , রাজ্যে ক্রমশ জাঁকিয়ে শুরু শীতের আমেজ।

    ডিসেম্বরে (December) শুরুতেই ঝড়ো ব্যাটিং শীতের। আর খামখেয়ালি আবহাওয়া (Weather) নয় , ব্যাটিং শুরু করেছে শীত (Winter) । দাপটের জেরে কলকাতায় ক্রমশ নিম্নমুখী পারদ। সকালের শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৮ ডিগ্রি সেলসিয়াস। ডিসেম্বরে (December) শীতের আমেজ অনুভব করতে পারবেন বঙ্গবাসী। বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে সাময়িক ভাবে বাধা পেয়েছে উত্তুরে হাওয়া। CONTINUE READING

    MORE NEWS – মিটবে পলি সমস্যা ? মমতার সাথে শাহী বৈঠকের পর তৎপরতা।

    ইস্টার্ন জোনাল সিকিউরিটি কাউন্সিলের বৈঠকে যোগ দিতে রাজ্য সফরে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। নবান্নের (Nabanna) সভাঘরে বৈঠকের পর মুখ্যমন্ত্রীর (Chief Minister) ঘরে ১০ থেকে ১৫ মিনিট আলাদা করে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister)। পূর্বাঞ্চলীয় পরিষদের বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Union Home Minister) উপস্থিতিতে উঠে এসেছে ডিভিসির জলাধারের পলি প্রসঙ্গ। বর্ষাকালীন মরশুমে বরাবরই ভেসে যায় পশ্চিমবঙ্গ (West Bengal)। আবার শুখা মরশুমে পাওয়া যায় না পরিমাণ অনুযায়ী জল। তাই নিয়ে ডিভিসির বিরুদ্ধে অভিযোগে সরব হয়েছে রাজ্য সরকার। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments