More
    Homeআন্তর্জাতিককোভিডের বাড়বাড়ন্তের জের ভারত থেকে যাত্রীদের UAE প্রবেশে নিষেধাজ্ঞা, আগামি ১০ দিন...

    কোভিডের বাড়বাড়ন্তের জের ভারত থেকে যাত্রীদের UAE প্রবেশে নিষেধাজ্ঞা, আগামি ১০ দিন বহাল থাকবে

    ইন্ডিয়ার করোনার বাড়বাড়ন্তের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিয়েছে সে দেশের সরকার। ২৪ এপ্রিল মধ্যরাত থেকে আগামি ১০ দিন এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। ১০ দিন পর পরিস্থিতি পর্যালোচনা করে নতুন সিদ্ধান্ত হবে। এমনটাই গালফ নিউজ সূত্রে খবর। তবে, ইউএই থেকে ভারতে বিমান নামায় কোনও নিষেধাজ্ঞা নেই। এমনকি যারা ভারত হয়ে ইউএই ঢুকবে গত ১৪ দিনে তাঁদেরও সেদেশে প্রবেশ নিষিদ্ধ। শুধু ইউএই নাগরিক, কূটনৈতিক পাশপোর্ট হোল্ডার আর আধিকারিকরা এই নিষেধাজ্ঞার বাইরে।

    এর আগে একই কারণে ভারত থেকে বিমান ওঠানামায় নিষেধাজ্ঞা জারি করেছে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড। ইন্ডিয়া ভ্রমণে সতর্কতা অবলম্বন করতে বলেছে ইউএস।

    এদিকে, শুক্রবার থেকেই ভারতীয় বিমানযাত্রীদের লাল তালিকা ভুক্ত করতে চলেছে ব্রিটেন। ভারতে কোভিডের বাড়বাড়ন্তের জেরে এই সিদ্ধান্ত নিয়েছে ব্রিটিশ সরকার। এরপরই শুক্রবারের আগে ভারত থেকে অতিরিক্ত বিমান লন্ডনের হিথরো বিমানবন্দরে নামতে দিতে নারাজ ব্রিটেন। হিথরো বিমানবন্দরের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ভারত থেকে অতিরিক্ত বিমান এই মুহূর্তে নামার অনুমতি দেওয়া যাবে না।

    ভারতে চিহ্নিত করোনাভাইরাসের ভারিয়েন্ট ব্রিটেনে ১০০ জনের শরীরে পাওয়ার পরই দেশের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক সোমবারই জানিয়ে দেন, শুক্রবার থেকে ভারতীয়রা বিমানপথে আর প্রবেশ করতে পারবেন না ব্রিটেনে। এর পরেই ব্রিটেনে কর্মরত ভারতীয়দের মধ্যে আতঙ্ক ছড়ায়। প্রচুর ভারতীয় ব্রিটেনে ফেরার চেষ্টা করছেন। এই অবস্থায় অতিরিক্ত বিমান নামার অনুমতি নাকচ করেছে হিথরো বিমানবন্দর কর্তৃপক্ষ।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments