More
    Homeজাতীয়কোভিড আক্রান্তদের জন্য অক্সিজেন সিলিন্ডার দিয়ে সাহায্য করতে ২২ লাখের গাড়ি বেচলেন...

    কোভিড আক্রান্তদের জন্য অক্সিজেন সিলিন্ডার দিয়ে সাহায্য করতে ২২ লাখের গাড়ি বেচলেন ‘অক্সিজেন ম্যান’

    কোভিড আক্রান্তদের জন্য অক্সিজেন সিলিন্ডার কেনবার জন্য ২২ লাখের গাড়ি বিক্রি করে দিলেন মুম্বইয়ের এক ব্যক্তি। অবিশ্বাস্য মনে হলেও এটাই বাস্তব। তিনি মুম্বইয়ের বাসিন্দা। নাম শাহনওয়াজ শেখ।

    মুম্বইয়ের মালাডের বাসিন্দা শাহনওয়াজ শেখ। মানুষের সমস্যা হলেই তিনি হাত বাড়িয়ে দেন। এটাই নাকি তাঁর নেশা। কিন্ত এমন ভাবেও কেউ সাহায্যের কথা ভাবতে পারে তা ভাবনাতীত। নিজের ২২ লাখের বিশাল গাড়িটি তিনি বিক্রি করে দিয়েছেন। এই কাজ করতে দ্বিতীয়বার ভাবেননি শাহনওয়াজ। কারন তাঁর লক্ষ্য যে অনেক বড়। এলাকার কোভিড আক্রান্ত মানুষের নিজের সাধ্য মতো সাহায্য করা।

    করোনার দ্বিতীয় ঢেউয়ে কার্যত বিপর্যস্ত দেশ। খেই হারিয়েছে বাণিজ্য নগরী মুম্বই। বহু রাজ্যেই স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়ার মুখে। অক্সিজেন ঘাটতি সবচেয়ে বড় সমস্যা। সেই খবর মিলছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে। আবারও কঠিন পরিস্থিতির সঙ্গে লড়াই শুরু হয়েছে চিকিত্‍সক ও স্বাস্থ্যকর্মীদের। মূল সমস্যা হয়ে দাঁড়াচ্ছে অক্সিজেনের ঘাটতি। এর জেরেই অনেক জায়গাতে চিকিত্‍সা ব্যবস্থা ব্যাহত হচ্ছে। এই সঙ্কটের মোকাবিলায় সাহায্যের হাত প্রয়োজন। তা বাড়িয়ে দিয়েছেন মুম্বইয়ের শাহনওয়াজ।

    নিজের গাড়ি বিক্রি করে যে অর্থ উঠে এসেছে তা দিয়ে তিনি প্রায় ১৬০টি অক্সিজেন সিলিন্ডার সংগ্রহ করেছেন। গতবছর অতিমারি শুরু হওয়ার পর থেকেই তিনি কোভিড আক্রান্তদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।
    এবার নিরলসভাবে তিনি আক্রান্তদের অক্সিজেনের সিলিন্ডার জোগান দিচ্ছেন। তাই সেখানকার মানুষ তাঁকে এখন ‘অক্সিজেন ম্যান’ বলছেন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments