More
    Homeঅনান্যচলতি বছর একটি ১০০ সিসির বাইক লঞ্চ করছে Honda, দাম সাধ্যের মধ্যেই।

    চলতি বছর একটি ১০০ সিসির বাইক লঞ্চ করছে Honda, দাম সাধ্যের মধ্যেই।

    Today Kolkata:- দীর্ঘদিন ধরেই ভারতে সর্বাধিক বিক্রিত টু-হুইলারের হিসেবে নিজের স্থান ধরে রেখেছে Hero Splendor। কম খরচে আরামদায়ক পথ চলার অভিজ্ঞতা প্রদানের কারণে কমিউটার বাইকটির এতো চাহিদা। হোন্ডা মোটর সাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া চলতি বছর একটি ১০০ সিসির সস্তা বাইক ভারতে নিয়ে আসবে বলে জানিয়েছিল হোন্ডা (Honda)। এখন সূত্রের দাবি, Splendor-এর সাথে সম্মুখ সমরে নামতে মার্চেই বাইকটি লঞ্চ হতে চলেছে। মডেলটির নাম অবশ্য অজানা।

    ২০২১-এ এইচএমএসআই-এর সভাপতি এবং প্রধান কার্যনির্বাহী আধিকারিক আতসুশি ওগাটা (Atosushi Ogata) এক সাক্ষাৎকারে বলেছিলেন, যে তারা অল্প দামে একটি ১০০ সিসি মোটর সাইকেল লঞ্চ করবে। বর্তমানে Shine, SP 125 এবং Unicorn-এর কাঁধে ভর করে সুখ্যাতি অর্জন করেছে জাপানি সংস্থাটি। তাদের পোর্টফোলিওতে সবার নিচে অধিষ্ঠান করছে CD 110। দামের বিচারে এটি হল সংস্থার সবচেয়ে সস্তার মডেল, যার মূল্য ৭১,০০০ টাকা (এক্স-শোরুম)।

    সিডি ১১০-এ রয়েছে একটি ১১০ সিসি সিঙ্গেল সিলিন্ডার (Single Cylinder) এয়ার কুল্ড ইঞ্জিন। যা থেকে ৭,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৮.৭ বিএইচপি শক্তি এবং ৫,৫০০ আরপিএম গতিতে ৯.৩ এনএম টর্ক উৎপন্ন হয়। আসন্ন ১০০ সিসির নতুন বাইকটির স্থান এরও নিচে হবে বলেই আশা করা হচ্ছে।

    হিরো স্প্লেন্ডর (Hero Splendor) বর্তমানে দেশের বেস্ট সেলিং মোটরসাইকেল হলেও হোন্ডা অ্যাক্টিভা হচ্ছে ভারতের সর্বাধিক বিক্রিত স্কুটার। আবার Splendor Plus-এর সাথে প্রতি মাসের বিক্রিতে টেক্কা চালায় CD 110। আসন্ন বাইকটি এর চাইতেও জ্বালানি সাশ্রয়কারী ইঞ্জিন এবং কম দামে আসবে। যা এদেশে জাপানি কোম্পানির মার্কেট শেয়ার বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

    চলতি বছর একটি ১০০ সিসির বাইক লঞ্চ করছে Honda, দাম সাধ্যের মধ্যেই।

    MORE NEWS – মাটির চরিত্র বদল, থমকে গেল ইস্ট ওয়েস্ট মেট্রোর ইমারজেন্সি ইভাকুয়েশন শ্যাফট তৈরির কাজ।

    শিয়ালদহ (Sealdah) থেকে এসপ্ল্যানেডের (Esplaned) অংশে চলতি বছরের অক্টোবর মাসের মধ্যে কাজ শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এর পরে ফের নতুন করে কাজ শুরু হলে চূড়ান্ত অসুবিধা বা অস্বস্তির মধ্যে পড়তে হবে মেট্রোকে (Metro Authority)। আন্তর্জাতিক নিয়ম অনুযায়ী , দুই কিলোমিটারের বেশি দূরত্বের স্টেশন হলেই মাঝে স্টেশন তৈরি করতে হয়। এখানে সেই স্টেশন তৈরির জমি না পাওয়ায় বানানো হয়েছিল ইমারজেন্সি ইভাকুয়েশন শ্যাফট।CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments