More
    Homeখবরচা বাগান শ্রমিকদের পরিচয় পত্র বিলি

    চা বাগান শ্রমিকদের পরিচয় পত্র বিলি

    Today Kolkata:-    চা বাগান শ্রমিকদের পরিচয় পত্র বিলি। উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর মহকুমার চা বাগান শ্রমিকদের পরিচয় পত্র বিলি করা হল।পশ্চিমবঙ্গ সরকারের শ্রম দপ্তরের পক্ষ থেকে বা শ্রমিক পরিচয় পত্র প্রদান করা হল সোমবার চোপড়া ব্লকের দেবীঝোড়া চা বাগানে।এদিন উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর মহকুমা শ্রম দপ্তরের উপস্থিতিতে শ্রমিকদের হাতে তাদের পরিচয় পত্র তুলে দেওয়া হয় ।

     

    এই পরিচয় পত্র পেয়ে খুশি চা বাগানের শ্রমিক মহল । শ্রমিকদের হাতে পরিচয়পত্র তুলে দেন ইসলামপুর মহকুমার অ্যাসিস্ট্যান্ট লেবার কমিশনার ডাল্টন বিশ্বাস , চা বাগান শ্রমিক ইউনিয়নের নেতা অপু দাস রাজু ছেত্রী রূপা দাস উমেশ খালকো এবং দেবিঝোরা চা বাগানের ম্যানেজার অনিরুদ্ধ চক্রবর্তী ইউনিয়নের পক্ষে অপু দাস বলেন, ,মা মাটি মানুষের সরকার সারা রাজ্যের বিভিন্ন উন্নয়নের পাশাপাশি উত্তরবঙ্গের চা শ্রমিকদের জন্যও ভাবছেন ।

    Sujay Bhadra “কারোও কাছ থেকে কোন টাকা পয়সা নেননি” – তাপস – কুন্তলের অভিযোগ খারিজ কালীঘাটের কাকুর সুজয় ভদ্রর।

    চা শ্রমিকরা অবসর নেওয়ার পর তাদের প্রভিডেন্ট ফান্ডের এর টাকা পেতে অনেক হয়রানির শিকার হতে হয় পি, এফ এর টাকা পেতে । কারণ, অনেকের আধার কার্ড ভোটার কার্ড এবং ব্যাংক একাউন্টে নামের ভুলের কারণে খুবই হয়রানি শিকার হয় শ্রমিকরা । এছাড়াও কোথাও সরকারি সুযোগ-সুবিধা পেতে চা বাগান শ্রমিকের কোন প্রমাণপত্র দেখাতে না পারার কারণে অনেকে পরিষেবা থেকে বঞ্চিত হয় শ্রমিকরা ।

     

    তাই চা শ্রমিকদের কথা ভেবে তৃণমূল কংগ্রেস চা বাগান শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এবং পশ্চিমবঙ্গ রাজ্য শ্রম দপ্তরের পক্ষ থেকে প্রত্যেক চা বাগান শ্রমিকের হাতে পরিচয় পত্র দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শ্রম দপ্তরের আধিকারিক ডালটন বিশ্বাস জানান, বিশ্ব বাংলার লোগো যুক্ত পরিচয় পত্রটিতে চা শ্রমিকের নাম ভোটার পরিচয় পত্রের নাম্বারআধার কার্ড নাম্বার মোবাইল নাম্বার এবং যে বাগানে কাজ করেন সেই বাগানের নাম সহ শ্রম দপ্তরের শীল স্বাক্ষর আছে ।

     

    মাননীয়া মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় চা বাগান শ্রমিক দের সাহায্যে এই প্রথম চা শ্রমিক পরিচয় পত্র প্রদান করা হয়। শ্রম দপ্তরের পক্ষ থেকে জানা যায় , উত্তর দিনাজপুর জেলার পাঁচটি রেজিস্টার চা বাগানে এই পরিচয় পত্র দেওয়া হচ্ছে, পরবর্তীতে সমস্ত স্থায়ী চা শ্রমিকদের এই পরিচয় পত্র দেওয়া হবে। শ্রম দপ্তরের এই পরিচয় পত্র পেয়ে খুশি চা বাগান শ্রমিকরা । পত্র বিলি

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments