More
    Homeখবরজনপ্রতি খরচ ৮০! এটাই কি বিজেপির ডাবল ইঞ্জিন?

    জনপ্রতি খরচ ৮০! এটাই কি বিজেপির ডাবল ইঞ্জিন?

    জনপ্রতি খরচ ৮০! এটাই কি বিজেপির ডাবল ইঞ্জিন? মধ্যপ্রদেশে কর্মসংস্থানের অবস্থা ভালো না,তোপ মন্ত্রী শশী পাঁজার। মন্ত্রী শশী পাঁজা বলেছেন, “বিজেপির অধীনে মধ্যপ্রদেশের কর্মসংস্থান অফিসের অবস্থা আশঙ্কাজনক! ৩৯ লাখ বেকারের মধ্যে মাত্র ২১ জনের কর্মসংস্থান হয়েছে! জনপ্রতি খরচ ৮০! এটাই কি বিজেপির ডাবল ইঞ্জিন সরকারের ক্ষমতা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি?” জানা গিয়েছে, ২০২০ সাল থেকে মধ্যপ্রদেশে সরকারি চাকরি পেয়েছেন মাত্র ২১ জন।

     

    অথচ বিজেপি শাসিত ডাবল ইঞ্জিন এই রাজ্যে বেকারের সংখ্যা প্রায় ৩৯ লক্ষ। সম্প্রতি এই ডাবল ইঞ্জিন রাজ্যের এমন করুণ ছবি প্রকাশ্যে এসেছে। গত ১ মার্চ মধ্যপ্রদেশ বিধানসভায় কংগ্রেস বিধায়ক মেভারাম জাটভের এক প্রশ্নের জবাবে এই তথ্য জানানো হয় রাজ্য সরকারের তরফে। তারপরই শোরগোল পড়ে গিয়েছে দেশজুড়ে। অথচ গত তিন বছরে মধ্যপ্রদেশের ৫২টি জেলায় কর্মসংস্থানের অফিস পরিচালনার জন্য খরচ হয়েছে প্রায় ১৭ কোটি টাকা। অর্থাৎ, হিসেব মতো একজনকে চাকরি দিতে সরকারের খরচ হয়েছে ৮০ লক্ষ টাকা। চলতি বছর শেষে বিধানসভা ভোট মধ্যপ্রদেশে।

    Kolkata High Court মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত আদালত অবমাননার মামলা এখনই নয়, আদালতের নির্দেশে অপেক্ষায় বিকাশ।

    তার আগে রাজ্যের এই পরিস্থিতি নিয়ে কোমর বাঁধছে বিরোধীরা। ডবল ইঞ্জিন মধ্যপ্রদেশে বেকারের সংখ্যা ৩৯ লক্ষ। সেখানে গত ৩ বছরে রাজ্য সরকারি চাকরিতে নিয়োগ পেয়েছেন মাত্র ২১ জন! শুধু তাই নয় চাকরি দিতে শিবরাজ সিং চৌহানের সরকারের তাতে খরচ হয়েছে ৮০ লক্ষ টাকা। যা নিয়ে তোলপাড় সারা দেশ। তুলোধনা তৃণমূল কংগ্রেসের।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments