More
    Homeখবরজমি বিতর্কে এবার মুখ খুললেন নোবেল জয়ী অমর্ত্য সেন।

    জমি বিতর্কে এবার মুখ খুললেন নোবেল জয়ী অমর্ত্য সেন।

    Today Kolkata:-  জমি বিতর্কে এবার মুখ খুললেন নোবেল জয়ী অমর্ত্য সেন। শনিবার নিজের বাসভবনে  সাংবাদিকদ বৈঠক করে অধ্যাপক সেন দাবি করেন , ” খবরের কাগজে পড়লাম যে বিশ্বভারতীর কর্মকর্তারা জমির মাপজোখের জন্য সুবিধা মতো দুটি দিন চাইছে। জমি মাপতে চেয়ে তৃতীয় চিঠি অমর্ত্য সেনকে পাঠানো হয়েছে। তা হতেই পারে। যে প্রশ্নটি বাকি থাকে সেটি মাপজোক উদ্দেশ্যিত প্রশ্ন নয়।বিশ্বভারতীর কর্মকর্তারা বলেছেন, ১৩ ডেসিমেল এর যে জমি আমি বাল্যকাল থেকে ব্যবহার করছি সেই জমির উপর আমার কোন অধিকার নেই। সেটি নাকি বিশ্বভারতীর কর্মকর্তাদের নিজস্ব।প্রশ্নটিই তাই এই নয় যে , ১৩ ডেসিমেল জমির মাপ যোগ করলে কি পাওয়া যাবে। ভালো করে মাপলে ১৩ জিমেইল জমি ১৩ ডেসিমেল থাকবে।

    কি কারণে লোকে অংক করে বিশ্বভারতীর কর্মকর্তাদের তা জানার প্রয়োজন আছে। এটি পরিষ্কার হলে বিশ্বভারতীতে প্রয়োজন হয়তো একটু হাসো পেতে পারে। বিশ্বভারতী ছাত্র-ছাত্রীদের অকারণে বিশ্ববিদ্যালয় থেকে নির্বাসিত হওয়ার ভয় ও কিছুটা কমতো। অধ্যাপক সেন বলেন , বিশ্বভারতীতে জমি জরিপের কথা বলছে তা করে কি লাভ হবে। বিশ্বভারতী তো কখনো বলছেনা জমির মাপ ভিন্ন। বলতে চাইছে এই জমিটা অমর্ত্য সেনের নয় বিশ্বভারতীর কর্মকর্তাদের। জমির মালিক কে সেটা তো জমি জরিপ করে জানা যাবে না।

    জমি বিতর্কে এবার মুখ খুললেন নোবেল জয়ী অমর্ত্য সেন।

    Abhishek Banerjee “আমরা যাঁদের আবর্জনা ভেবে বহিষ্কার করি, অন্যরা তাঁদের সম্পদ ভেবে নেয়”-পরোক্ষে নিশীথ প্রামাণিককে খোঁচা অভিষেকের।

    কোন উত্তরবঙ্গ দক্ষিণবঙ্গ নয়, একটাই নাম পশ্চিমবঙ্গ। কোন সমস্যা থাকলে কোন অভিযোগ থাকলে সরাসরি এক ডাকে অভিষেক।

    Weather Bengal আগামী সপ্তাহে বুধবারের পর থেকে পারদ ক্রমশ উর্ধ্বমুখী, কার্যত শীতের বিদায়।

    MORE NEWS – আদিবাসী সেঙ্গেল অভিযানের ডাকা চাক্কা জামের প্রভাব পড়ল জঙ্গলমহলে।

    আদিবাসী সেঙ্গেল অভিযানের ডাকা চাক্কা জামের প্রভাব পড়ল জঙ্গলমহলে। সারনা ধর্ম কোড লাগু সহ বেশ কয়েকটি দাবি-দাওয়া নিয়ে শনিবার আদিবাসী সেঙ্গেল অভিযানের পক্ষ থেকে ঝাড়খণ্ড, বিহার, উড়িষ্যা আসাম, পশ্চিমবঙ্গে রেল ও রোড চাক্কাজাম এর ডাক দেওয়া হয়। ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর জেলার সংযোগ স্থল খড়গপুর লোকাল থানার খেমশুলিতে রেল স্টেশনে রেল লাইনের উপর দাঁড়িয়ে রেল অবরোধ করে আদিবাসী সেঙ্গেল অভিযান এর সদস্যরা। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments