More
    Homeরাজনৈতিকজল্পনার অবসান! অবশেষে রাজ্যের বিরোধী দলনেতা হিসেবে নির্বাচিত শুভেন্দু অধিকারী

    জল্পনার অবসান! অবশেষে রাজ্যের বিরোধী দলনেতা হিসেবে নির্বাচিত শুভেন্দু অধিকারী

    জল্পনার অবসান। বিজেপি পরিষদীয় দলের নেতা হিসেবে নির্বাচিত হলেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী।সমস্ত জল্পনার অবসান। অবশেষে রাজ্যের বিরোধী দলনেতা হলেন নন্দীগ্রাম থেকে জয়ী বিধায়ক শুভেন্দু অধিকারী। যেদিন তৃতীয়বারের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের মন্ত্রিসভা রাজভবনে শপথ নিল সেদিনই বিজেপি ঘোষণা করল রাজ্যের বিরোধী দলনেতার নাম। তাঁর জেতা নিয়ে বিতর্ক থাকলেও এখনও পর্যন্ত সরকারি নথি বলছে তিনি হারিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তা সে যত সামান্য ভোটেই হোক না কেন। তাই তাঁকেই এই পদের জন্য বেছে নেওয়া হয়েছে।

    গত বছর ডিসেম্বর মাসে তৃণমূল কংগ্রেস ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন। শুভেন্দু অধিকারীই এখন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরোধী মুখ। সোমবার মুকুল রায় বিরোধী দলনেতা হিসাবে শুভেন্দু অধিকারীর নাম প্রস্তাব করেন। তাতে ২২ জন সমর্থন করেন। বাকি কারও নামের প্রস্তাব আসেনি বলে জানিয়েছে রাজ্য বিজেপি। ফলে সর্বসম্মতিক্রমে বিরোধী দলনেতা হিসাবে ঘোষিত হল শুভেন্দু অধিকারীর নাম।

    সোমবার কলকাতার হেস্টিংসে পরিষদীয় দলের বৈঠকে বসে বিজেপি। দলের আদি–নব্য বিবাদের কথা মাথায় রেখেই বিরোধী দলনেতা নির্বাচনে বসেছিল গেরুয়া শিবির। বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতৃত্বের পক্ষ থেকে নিযুক্ত দলের দুই পর্যবেক্ষক, কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশংকর প্রসাদ এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদব। দলের নবনির্বাচিত ৭৭ জন বিধায়ককেও এখানে ডাকা হয়। সেখানেই শুভেন্দুর নাম চূড়ান্ত হয়।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments