More
    Homeপশ্চিমবঙ্গটানা দ্বিতীয় বছর বন্ধ ঐতিহ্যবাহী পৌষ মেলা, বিকল্প মেলায় আমন্ত্রণ বিশ্বভারতীর উপাচার্যকে

    টানা দ্বিতীয় বছর বন্ধ ঐতিহ্যবাহী পৌষ মেলা, বিকল্প মেলায় আমন্ত্রণ বিশ্বভারতীর উপাচার্যকে

    ঐতিহ্যবাহী পৌষ মেলার এবারও অনুমতি দেননি বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুত্‍ চক্রবর্তী। টানা দ্বিতীয় বছর ,হচ্ছেনা পৌষ মেলা। তবে বোলপুরের ডাকবাংলো মাঠে বাংলা সংস্কৃতির মঞ্চের তরফ থেকে বিকল্প পৌষ মেলার আয়োজন করা হয়েছে এবার।

    টানা দ্বিতীয় বছর বন্ধ ঐতিহ্যবাহী পৌষ মেলা, বিকল্প মেলায় আমন্ত্রণ বিশ্বভারতীর উপাচার্যকে

    Read More-অস্ট্রেলিয়ায় সোনার খনি থেকে মিলল নতুন প্রাণীর খোঁজ, মোট ১৩০৬টি পা!

    আর সেই মেলাতে উপাচার্যকে সাদর আমন্ত্রণ জানিয়ে সৌজন্যের নজির সৃষ্টি করলেন মেলা উদ্যোক্তারা। মেলা উদ্যোক্তাদের মধ্যে ছিলেন বাংলা সংস্কৃতি মঞ্চের সদস্য মনীষা বন্দ্যোপাধ্যায়, কবিগুরু হস্তশিল্প সমিতির সম্পাদক আমিনুল হুদা সহ বেশ কয়েকজন।

    তারা আমন্ত্রণপত্র দিয়ে উপাচার্যকে বিকল্প পৌষ মেলায় আমন্ত্রণ জানান কিন্তু উপাচার্য তা সরাসরি গ্রহণ করেননি। মেলা উদ্যোক্তাদের এই প্রতিনিধি দল উপাচার্যের আপ্তসহায়কের কাছে সেই আমন্ত্রণ পত্র দিয়ে আসেন বলে জানা যায়। করোনা সংক্রমনের কারণে বিগত বছরে পৌষমেলার অনুমতি দেননি বিশ্বভারতী কর্তৃপক্ষ ।এবার বোলপুর পৌরসভা, কবিগুরু হস্তশিল্প সমিতি এবং বোলপুর ব্যবসায়ী সমিতির বারবার আবেদন-নিবেদন সত্বেও বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফ থেকে সিদ্ধান্তের কোন নড়চড় হয়নি। বেশ কয়েক বছর ধরেই নানান টানাপোড়েনের মধ্যে রয়েছে এই পৌষমেলা।

    পৌষমেলায় দূষণ ছড়ানোর অভিযোগ আদালত পর্যন্ত পৌঁছেছে। তার সাথেই মেলার মাঠে পাঁচিল দেওয়া নিয়েও বহু বিবাদের মুখোমুখি হয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। এইবার পৌষমেলার অন্যতম আয়োজক শান্তিনিকেতন ট্রাস্ট মেলা করার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বললেও বিশ্বভারতী সে বিষয়ে কোনো রকম মতামত পোষণ করেননি। তবে পৌষ মেলার আয়োজন না করলেও বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে যে পৌষউত্‍সব উদযাপন করা হবে সে বিষয়ে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments