More
    Homeখবরটেনিসকে 'আলবিদা' সানিয়ার

    টেনিসকে ‘আলবিদা’ সানিয়ার

    টেনিসকে ‘আলবিদা’ সানিয়ার।  টেনিসকে বিদায় জানালেন সানিয়া মির্জা। গত মাসে, অস্ট্রেলিয়ান ওপেনে নিজের শেষ গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে খেলেন ভারতের এই টেনিস সুন্দরী। তিনি রোহন বোপান্নাকে সঙ্গে নিয়ে মিক্সড ডাবলস ইভেন্টে রানার্সআপ হয়েছিলেন। ২০ বছরের উজ্জ্বল কেরিয়ারে সানিয়া ৪৩টি WTA ডাবলস শিরোপা এবং একটি সিঙ্গলস ট্রফি জিতেছেন। সানিয়াকে ভারতের খেলাধুলায় মহিলাদের জন্য একটি ট্রেলব্লেজার হিসাবে দেখা হয়েছিল। সম্প্রতি ওমেনস প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ফ্র্যাঞ্চাইজিতে পরামর্শদাতা হিসেবে যোগ দিয়েছেন সানিয়া। ৩৬ বছর বয়সি সানিয়া সুইস কিংবদন্তি মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে তিনটি মহিলা ডাবলস সহ ছয়টি গ্র্যান্ড স্লাম শিরোপা জিতেছেন। এছাড়াও মহেশ ভূপতির সঙ্গে জুটি বেঁধে তিনটি দুটি মিক্সড ডাবলস শিরোপা জিতেছেন। এছড়াও ব্রুনো সোয়ারেসের সঙ্গে ইউএস ওপেন শিরোপা জিতেছেন। ১৭ বছর বয়সে প্রথম ভারতীয় মহিলা হিসেবে সানিয়া যে কোনও ধরণের WTA খেতাব জিতেছেন। ২০০৪ সালে হায়দরাবাদে একটি টুর্নামেন্টে তিনি লিজেল হুবারের সঙ্গে জুটি বেঁধে মহিলাদের ডাবলস শিরোপা জিতেছিলেন। সিঙ্গলসেও সাফল্য পেতে খুব বেশি সময় লাগেনি। ১৮ বছর বয়সে কোনও WTA টুর্নামেন্টে তিনি সিঙ্গলস খেতাব জেতেন।

    West Bengal Chief Minister মুখ্যমন্ত্রীর সভায় পড়ুয়ারা পেল পচা বিরিয়ানি! মুখ্যমন্ত্রীর নির্দেশে খাবারের ব্যবস্থা।

    উল্লেখ্য, টেনিসকে বিদায় জানালেন সানিয়া মির্জা। গত মাসে, অস্ট্রেলিয়ান ওপেনে নিজের শেষ গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে খেলেন ভারতের এই টেনিস সুন্দরী। তিনি রোহন বোপান্নাকে সঙ্গে নিয়ে মিক্সড ডাবলস ইভেন্টে রানার্সআপ হয়েছিলেন। ২০ বছরের উজ্জ্বল কেরিয়ারে সানিয়া ৪৩টি WTA ডাবলস শিরোপা এবং একটি সিঙ্গলস ট্রফি জিতেছেন। সানিয়াকে ভারতের খেলাধুলায় মহিলাদের জন্য একটি ট্রেলব্লেজার হিসাবে দেখা হয়েছিল।

     

    সম্প্রতি ওমেনস প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ফ্র্যাঞ্চাইজিতে পরামর্শদাতা হিসেবে যোগ দিয়েছেন সানিয়া। ৩৬ বছর বয়সি সানিয়া সুইস কিংবদন্তি মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে তিনটি মহিলা ডাবলস সহ ছয়টি গ্র্যান্ড স্লাম শিরোপা জিতেছেন। এছাড়াও মহেশ ভূপতির সঙ্গে জুটি বেঁধে তিনটি দুটি মিক্সড ডাবলস শিরোপা জিতেছেন। এছড়াও ব্রুনো সোয়ারেসের সঙ্গে ইউএস ওপেন শিরোপা জিতেছেন। ১৭ বছর বয়সে প্রথম ভারতীয় মহিলা হিসেবে সানিয়া যে কোনও ধরণের WTA খেতাব জিতেছেন। আলবিদা

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments