More
    Homeঅনান্যডেঙ্গু নিয়ে সতর্ক নবান্ন , জেলায় জেলায় বিশেষজ্ঞ টিম পাঠানোর সিদ্ধান্ত রাজ্য...

    ডেঙ্গু নিয়ে সতর্ক নবান্ন , জেলায় জেলায় বিশেষজ্ঞ টিম পাঠানোর সিদ্ধান্ত রাজ্য সরকারের।

    Today Kolkata:- রাজ্যজুড়ে ক্রমশ আতঙ্ক বাড়াচ্ছে ডেঙ্গু । পরিস্থিতি পর্যালোচনায় মঙ্গলবার নবান্নে উচ্চপর্যায়ের বৈঠক করলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। ডেঙ্গু মোকাবিলায় হাসপাতালগুলিকে একাধিক পরামর্শ দেওয়া হয়েছে রাজ্যের তরফে। সিদ্ধান্ত হয়েছে , জেলায় জেলায় পাঠানো হবে বিশেষজ্ঞ দল। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আক্রান্ত হওয়ার খবর আসছে। মৃত্যুর ঘটনাও ঘটছে। পরিস্থিতি মোকাবিলায় একাধিক পদক্ষেপ করেছে প্রশাসন। মঙ্গলবার দুপুরে রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে নবান্নে উচ্চপর্যায়ের বৈঠক হয়। নেতৃত্বে ছিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সেই বৈঠকে একাধিক বিষয়ে আলোচনা হয়েছে বলেই খবর। ডেঙ্গু আক্রান্ত রোগীকে ভরতি করা হলে প্রথমেই দেখতে হবে আক্রান্তের আর অন্য কোনও অসুস্থতা রয়েছে কি না। প্রোটোকল মেনে চিকিৎসা করতে হবে।

    সমস্ত হাসপাতালে ২৪ ঘণ্টা ফিভার ক্লিনিক চালাতে হবে। প্রকোপ বেশি এমন এলাকার বেশ কয়েকটি সরকারি হাসপাতাল যেমন পিজি, বেলেঘাটা আইডি, হাওড়া জেলা, শ্রীরামপুর জেলা হাসপাতাল, শিলিগুড়ি পুর হাসপাতাল ২৪ ঘণ্টা টেস্টের ব্যবস্থা থাকবে। হাসপাতাল গুলিকে দেওয়া হয়েছে এমনই নির্দেশ। পর্যবেক্ষণের জন্য জেলায় জেলায় পাঠানো হবে বিশেষ দল। সেক্ষেত্রে মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা ও উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার দিকে বিশেষ নজর দেওয়া হবে। ডেঙ্গু মোকাবিলায় আশাকর্মীদের ১০০ শতাংশ ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাঁরা প্রত্যেক বাড়ি বাড়ি গিয়ে ঘুরে দেখবেন কোথাও জঞ্জাল বা জল জমছে কি না। কারও বাড়িতে কেউ অসুস্থ কি না। টেস্ট বাড়াতে হবে। জ্বর দেখলেই পরীক্ষা করতে হবে। প্রতিদিন কমপক্ষে আট থেকে ১০ হাজার রক্তপরীক্ষা করতে হবে বলেও জানানো হয়েছে।

    ডেঙ্গু নিয়ে সতর্ক নবান্ন , জেলায় জেলায় বিশেষজ্ঞ টিম পাঠানোর সিদ্ধান্ত রাজ্য সরকারের।

    নদীয়া সফরে কৃষ্ণনগরে মুখ্যমন্ত্রী , সার্কিট হাউসে মমতার সাথে মুকুলের সাক্ষাতে তুঙ্গে রাজনৈতিক জল্পনা।

    MORE NEWS – বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নিয়োগ সংক্রান্ত নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে পর্ষদ , বিশবাঁও জলে চাকরিপ্রার্থীদের নিয়োগ।

    প্রাথমিকের শূন্যপদে নিয়োগের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ প্রাথমিক শিক্ষা পর্ষদ। ৩ হাজার ৯২৯ শূন্যপদে নিয়োগের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে মামলা করল পর্ষদ। এবার সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই আদালতের দ্বারস্থ হল পর্ষদ। ফলে ফের বিশবাঁও জলে চাকরিপ্রার্থীদের নিয়োগ। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments