More
    Homeরাজনৈতিকবিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নিয়োগ সংক্রান্ত নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে পর্ষদ ,...

    বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নিয়োগ সংক্রান্ত নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে পর্ষদ , বিশবাঁও জলে চাকরিপ্রার্থীদের নিয়োগ।

    Today Kolkata:- প্রাথমিকের শূন্যপদে নিয়োগের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ প্রাথমিক শিক্ষা পর্ষদ। ৩ হাজার ৯২৯ শূন্যপদে নিয়োগের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে মামলা করল পর্ষদ। এবার সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই আদালতের দ্বারস্থ হল পর্ষদ। ফলে ফের বিশবাঁও জলে চাকরিপ্রার্থীদের নিয়োগ।

    ২০১৪ সালের টেটের প্রেক্ষিতে দু’টি নিয়োগ প্রক্রিয়া সংগঠিত হয়। ২০১৬ সালে রাজ্যে ৪২ হাজার শিক্ষক নিয়োগ হয়। আবার ২০২০ সালে ১৬ হাজার ৫০০ শূন্যপদে নিয়োগ করা হয়। চাকরিপ্রার্থীদের দাবি ছিল, বিভিন্ন জেলায় ৩ হাজার ৯২৯ ফাঁকা পদ পড়েছিল। ২০১৪-র টেটের প্রেক্ষিতে ২০২০ সালে দ্বিতীয় পর্যায়ের নিয়োগ প্রক্রিয়া সংগঠিত করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। ১৬ হাজার ৫০০ পদে প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হয়। তারপরেও বহু পদ ফাঁকা ছিল বলে মামলা হয় আদালতে।

    মামলাকারীদের দাবি ছিল, পরবর্তী টেটের আগে এই শূন্যপদগুলি পূরণ করতে হবে। মামলা চলাকালীন পর্ষদের সঙ্গে আলোচনায় দেখা যায় ৩ হাজার ৯২৯ পদ ফাঁকা রয়েছে। ২৬ সেপ্টেম্বরের মধ্যে এই শূন্যপদ পূরণের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সাত জেলায় ১৬৩০ টি শূন্যপদ রয়েছে বলে দাবি ২০১৪-র টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের। অবিলম্বে নিয়োগের জন্য মেধাতালিকা প্রকাশের আবেদন তাঁদের। এর প্রেক্ষিতে মামলাকারীদের সঙ্গে আলোচনায় বসার জন্য পর্ষদকে পরামর্শ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। আগামী বুধবার বৈঠকের দিন জানাবে পর্ষদ।

    বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নিয়োগ সংক্রান্ত নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে পর্ষদ , বিশবাঁও জলে চাকরিপ্রার্থীদের নিয়োগ।

    ডেঙ্গু নিয়ে সতর্ক নবান্ন , জেলায় জেলায় বিশেষজ্ঞ টিম পাঠানোর সিদ্ধান্ত রাজ্য সরকারের

    Rabindra Bharati রবীন্দ্রভারতীর জোড়াসাঁকো ক্যাম্পাসে হেরিটেজ ভবন ভেঙে TMC পার্টি অফিস , ঘর ভাঙায় নিষেধাজ্ঞা কোর্টের।

    MORE NEWS – ‘মায়ের কোল খালি হয়ে যাবে’ – ফের স্বমহিমায় বিজেপি সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

    ফের বেলাগাম দিলীপ ঘোষ। পশ্চিম মেদিনীপুরে কেশিয়াড়িতে সভা করতে যাওয়ার সময় বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির গাড়ি আটকায় কিছু তৃণমূল সমর্থক। মঙ্গলবার সভামঞ্চে দাঁড়িয়ে তাঁদের হুমকি দিলেন তিনি। বললেন, “এরপর থেকে খবরদার বিজেপির গাড়ির সামনে আসবেন না। উপর দিয়ে চলে গেলে বাবা-মার কোল খালি হয়ে যাবে।” স্বাভাবিকভাবেই দিলীপের এহেন মন্তব্য তীব্র সমালোচনা শুরু হয়েছে। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments