More
    Homeখবরদক্ষিণ ২৪ পরগনার মোট ৫০৫ টি রাস্তা তৈরি করবে পথশ্রীর মাধ্যমে

    দক্ষিণ ২৪ পরগনার মোট ৫০৫ টি রাস্তা তৈরি করবে পথশ্রীর মাধ্যমে

    দক্ষিণ ২৪ পরগনার মোট ৫০৫ টি রাস্তা তৈরি করবে পথশ্রীর মাধ্যমে। রাজ্যজুড়ে শুরু হচ্ছে পথশ্রী প্রকল্পের মাধ্যমে বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায় নতুন রাস্তা ও রাস্তা মেরামতের কাজ। রাজ্য সরকারের পক্ষ থেকে বারে বারে দাবি করা হয়েছে কেন্দ্রীয় সরকার ১০০ দিনের কাজের টাকা না দেওয়ার কারণে রাজ্য বন্ধ হয়েছে ১০০ দিনের কাজ আর তাই এবার কেন্দ্রীয় সরকারের পাল্টা চালাই বাজিমাত রাজ্য সরকারের। পথশ্রী প্রকল্পের মাধ্যমে ১০০ দিনের জব কার্ড হোল্ডারদের এবার কাজ মিলবে।

     

    আর তাই সুন্দরবন জেলার পক্ষ থেকে ইতিমধ্যেই একাধিক বিধানসভার বিধায়কের উপস্থিতিতে সুন্দরবন জেলার সভাপতি ও সুন্দরবন জেলার যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি উপস্থিতিতে একটি সাংবাদিক সম্মেলন করা হয়। যেখানে গোটা সুন্দরবন জেলায় কতগুলি রাস্তা এই পথশ্রী প্রকল্পের মাধ্যমে তার খতিয়ান তুলে ধরেন। এক নজরে দেখে নেব গোটা সুন্দরবন জেলা জুড়ে পথশ্রী প্রকল্পের মাধ্যমে কোন কোন বিধানসভায় কতগুলি রাস্তা হচ্ছে গোটা সুন্দরবন জেলায় ১৯৮ টি গ্রাম পঞ্চায়েতে ৫০৫টি রাস্তা হবে। গোসাবা ব্লকে হবে ৬৪ টি রাস্তা।

     

    বাসন্তী ব্লকে হবে ১৬ টি রাস্তা। ক্যানিং পশ্চিম বিধানসভায় হবে ২২ টি রাস্তা। ক্যানিং পূর্ব বিধানসভায় হবে ৬৩টি রাস্তা। মগরাহাট পূর্ব বিধানসভায় হবে ২২ টি রাস্তা। মগরাহাট পশ্চিম বিধানসভায় হবে ৬৩টি রাস্তা। কুলতলী বিধানসভায় হবে ৬৪ টি রাস্তা। পাথরপ্রতিমা বিধানসভায় হবে ৪৭ টি রাস্তা। কাকদ্বীপ বিধানসভায় হবে ২২ টি রাস্তা। কুলপি বিধানসভায় হবে ১৭ টি রাস্তা। মন্দির বাজার বিধানসভায় হবে ৩৩ টি রাস্তা। জয়নগরে হবে ১৬ টি রাস্তা। রায়দিঘিতে হবে ৪৬ টি রাস্তা।

     

    আরে সমস্ত রাস্তার কাজ হবে ১০০ দিন জব কার্ড হোল্ডারদের মাধ্যমে এখানে গোটা সুন্দরবন জেলায় ১ লক্ষ ৪৩ হাজার জব কার্ড হোল্ডার ১০০ দিনের কাজের মাধ্যমে এই রাস্তা তৈরি করবে। গোটা সুন্দরবন জেলা জুড়ে একদিকে যেমন নতুন রাস্তা তৈরি হবে তেমন বেশকিছু রাস্তা সারাই ও করা হবে। তিনটি নেচারের মাধ্যমে তৈরি হবে এই রাস্তা বেশ কিছু রাস্তা ঢালাই করা হবে বেশ কিছু রাস্তা পিচ ঢালাই করা হবে ও বেশ কিছু রাস্তা ডবল সলিং এর মাধ্যমে তৈরি করা হবে। আর এই পুরো কাজটাই রাজ্য সরকারের আর্থিক সাহায্যে করা যাতে ১০০ দিনের জব কার্ড হোল্ডারদের। বর্ষার আগেই শেষ করতে হবে এই কাজ যাতে খুশি এলাকার মানুষ।

    Sujay Bhadra “কারোও কাছ থেকে কোন টাকা পয়সা নেননি” – তাপস – কুন্তলের অভিযোগ খারিজ কালীঘাটের কাকুর সুজয় ভদ্রর।

    এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন কুলপির বিধায়ক যোগরঞ্জন হালদার পাথরপ্রতিমা বিধানসভার বিধায়ক সমীর কুমার জানা কাকদ্বীপ বিধানসভার বিধায়ক মন্টুরাম পাখিরা রায়দিঘি বিধানসভার বিধায়ক অলক জলদাতা মগরাহাট পশ্চিমের বিধায়ক গিয়াস উদ্দিন মোল্লা ও পূর্বের বিধায়ক নমিতা সাহা জেলা পরিষদের সহ-সভাধিপতি পূর্ণিমা হাজারি সুন্দরবন তৃণমূল সাংগঠনিক জেলার যুব সভাপতি বাপি হালদার সহ ব্লক স্তরের নেতৃত্বরা। দক্ষিণ ২৪

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments