More
    Homeখবরদমকল বাহিনীর প্রচেষ্টায় জীবন ফিরে পেল খরু

    দমকল বাহিনীর প্রচেষ্টায় জীবন ফিরে পেল খরু

    Today Kolkata:- দমকল বাহিনীর প্রচেষ্টায় জীবন ফিরে পেল খরু। ৬ ইঞ্চির দুটি দেওয়ালের মাঝখানে আটকে পড়লো একটি কুকুর। ওই অঞ্চলের বাসিন্দারা আদর করে ঐ পথ কুকুরের নাম দিয়েছিল খরু। খাবারের সন্ধানে খরু ছয় ইঞ্চি দেওয়ালের মধ্যে আটকে পড়ে। কুকুরের চিৎকারে পাড়ার বাসিন্দারা এসে দেখে ছয় ইঞ্চি ফাঁকের মধ্যে আটকে পড়েছে তাদের আদরের খরু। খরুকে উদ্ধার করতে এগিয়ে আসে স্থানীয় বাসিন্দারা। কিন্তু কোনভাবেই তাকে উদ্ধার করা যায়নি।

     

    এর পরপরই চার নাম্বার ওয়ার্ডের বাসিন্দারা তারা খবর দেয় উদ্ধারকারী সংস্থা কে। কিন্তু তারাও ওই কুকুরটিকে বের করার চেষ্টা চালায়। তাদের সমস্ত চেষ্টা বিফলে যায়। এরপরই খবর দেওয়া হয় সিউড়ির ডোমকল বাহিনীকে এবং সিউড়ি থানার পুলিশকে। কিন্তু কোনভাবেই খরুকে উদ্ধার করতে পারিনি কেউই। দমকল বাহিনী সিদ্ধান্ত নেয় বাড়ির দেওয়াল কেটে প্রায় ছয় ঘন্টা চেষ্টা করে উদ্ধার করা হয় খরুকে। উদ্ধার করার পর আনন্দে মাতলেন এলাকাবাসী। কেউ কেউ এগিয়ে এসে দমকল বাহিনীকেও হাততালি দিয়ে বাহবা দিলেন।

    আরও পড়ুন – অ্যাডিনো ভাইরাস নিয়ে সতর্ক রাজ্যসরকার,একগুচ্ছ নির্দেশিকা জারি

    কিন্তু প্রশ্ন একটা থেকেই যায় এদিন খরু মৃত্যুর মুখ থেকে ফিরে এলো ঠিকই। কিন্তু পরবর্তী সময়ে কোন বাচ্চা খেলার ছলে যদি কোন ভাবে ওই ছয় ইঞ্চির দেওয়ালের মাঝে আটকা পরে তখন বাঁচাতে পারবে তো সিউড়ি পৌরসভা? ঘটনার খবর পেয়ে পৌর সভার প্রতিনিধি দল ঘটনাস্থলে উপস্থিত হয়েছিল ঠিক কথায়। কিন্তু তারা আগে কেন এই ধরনের অপরিকল্পিত ভাবে তৈরি হওয়া বাড়ির মালিকদের কে নোটিশ দিয়ে তিন ফুট জায়গা ছাড়তে হবে এমন কোন পদক্ষেপ নেয় নি কেন? উদ্ধার করতে আসা সিরাজুল মুনির জানান, পৌরসভার উচিত এই ধরনের বাড়ি তৈরির ক্ষেত্রে অবশ্যই নিয়মাবলী মেনে বাড়ি তৈরি হচ্ছে কিনা তা দেখার। যদিও পৌরসভার পক্ষ থেকে কোন মন্তব্য করা হয়নি।

     

    সিউড়ি পৌরসভার দেখভালের দায়িত্বে থাকা কর্মীদের নজর এরিয়ে সিউড়ি পৌরসভার অন্তর্গত ৪ নম্বর ওয়ার্ডের কাঁটাবুনী অঞ্চলে প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে তৈরি হচ্ছে বাড়ি। এমনই অভিযোগ সকলের। আরও অভিযোগ, কোন রকমের নিয়ম না মেনে দুটি বাড়ির ব্যবধান মাত্র ৬ ইঞ্চি যেখানে থাকার কথা ৩ ফুট। পৌরসভার দেখভালের অভাবে বাড়ি তৈরি হচ্ছে। পৌরসভা এই ব্যাপারে জেনেও কোন পদক্ষেপ গ্রহণ করেনি। ওই ৬ ইঞ্চির দুটি দেওয়ালের মাঝখানে আটকে পড়লো একটি কুকুর। ওই অঞ্চলের বাসিন্দারা আদর করে ঐ পথ কুকুরের নাম দিয়েছিল খরু।সেই প্রাণে বাঁচল।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments