More
    Homeখবরদুই অভিনেতাকেই ব্র্যান্ড অ্যাম্বাসেডর করলেন মুখ্যমন্ত্রী

    দুই অভিনেতাকেই ব্র্যান্ড অ্যাম্বাসেডর করলেন মুখ্যমন্ত্রী

    দুই অভিনেতাকেই ব্র্যান্ড অ্যাম্বাসেডর করলেন মুখ্যমন্ত্রী। “দেব, তুমি বাবা একটু বাংলার অ্যাম্বাসেডর হয়ে যাও না ! এমনিতে শাহরুখ ব্র্যান্ড অ্যাম্বাসেডর আছেন। কিন্তু শাহরুখ তো খুব ব্যস্ত। তাই তুমি পর্যটনের অ্যাম্বাসেডর হয়ে যাও।“ রাজ্যের শিল্প আনতে জোর মুখ্যমন্ত্রীর। বুধ বার নবান্নে বৈঠক শিল্প সংক্রান্ত একাধিক ঘোষনা করলেন তিনি। এদিন জমি অধিগ্রহণ নিয়ে জট কাটাতে শিল্পপতিদের সাথেও নবান্নে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার একই সাথে এবছরের বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের দিনক্ষণও ঘোষণা করলেন। এদিন নবান্ন থেকে মুখ্যমন্ত্রী জানান বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন আগামী ২১ শে নভেম্বর ২০২৩ শে অনুষ্ঠিত হতে চলেছে।

     

    এই বিষয় প্রচারের উপর তিনি জোর দেন। দেশের বিভিন্ন রাজ্যে ৮-৯টি পদ যাত্রা ও প্রচার সভা করার নির্দেশও দেন। এছাড়াও এদিন শিল্পের উন্নতি ও কর্মসংস্থান নিয়ে একাধিক ঘোষনা করে মুখ্যমন্ত্রী জানান ওয়ার্ল্ড ট্রেড সেন্টার তাদের শাখা খুলছে কলকাতাতে। এই বিষয়ে রাজ্য সরকারের সঙ্গে সংশ্লিষ্ট বেসরকারি কোম্পানিগুলির ‘মউ’ চুক্তি স্বাক্ষর হতে চলেছে আগামী ২১ তারিখ। মমতা বন্দ্যোপাধ্যায় সকল শিল্পপতির কাছে বিশেষ আবেদন জানান বণিক সভায় উপস্থিত থাকার জন্য । ওয়ার্ল্ড ট্রেড সেন্টার তৈরি করতে ১৫০০ কোটি টাকা বিনিয়োগ করা হবে।

     

    প্রায় ৩৫ হাজার বর্গফুট জায়গা নিয়ে গড়ে উঠতে চলেছে এই গুরুত্বপূর্ণ সেন্টারটি । আনুমানিক ৩০ হাজার কর্মসংস্থান হবে। আবারো মুখ্যমন্ত্রীর ঘোষণা, জমি অধিগ্রহণ নিয়ে জোর করে কারো থেকে জমিয়ে নেওয়া হবে না। ইতিমধ্যেই ৮ হাজার একর জমি চিহ্নিত করা হয়ে গেছে। এদিন নবান্ন থেকে আরো ঘোষনা গুলির মধ্যে রয়েছে, ক্ষুদ্র ও কুটির শিল্পে অগ্রগতির জন্য ১লক্ষ ১৪হাজার কোটি টাকা ঋণ দেবে সরকার। ক্ষুদ্র ও কুটির শিল্পে ৪১ লক্ষ নয়া কর্মস্থান হবে। টাটা নগর ফ্যাক্টরি বন্ধ করে খড়্গপুরে আসছে টাটা হিটাচি। ২টো ওয়াগন কারখানা এসেছে বাংলায়।

     

    নয়াচর মেঘা ওয়াটার হাব হচ্ছে। ফিস প্রসেসিং ফ্যাক্টরি হচ্ছে। ১০৫ টি মৎস্য সমবায় গঠন করা হয়েছে। স্বনির্ভর গোষ্ঠীতে ১৩হাজার ৮৯৫ কোটি টাকা বিনিয়োগ। ১কোটি কর্মসংস্থান হয়েছে। ৯০ টি বিনিয়োগের প্রস্তাব ইতিমধ্যে অনুমোদন দেয়াওয়া হয়েছে। ১৬৬০ কোটি বিনিয়োগে ইথানল ইউনিটের প্রস্তাব দেয়া হয়েছে। পর্যটনের সেরি পুরষ্কার আনতে বার্লিন গিয়েছিলেন রাজ্যের পর্যটন সচিব নন্দিনী চক্রবর্তী। বুধবার নবান্ন সভাঘরে সেটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে তুলে দেন তিনি।

     

    মমতার ইচ্ছেই বাংলার অ্যাম্বাসেডর হলেন দেব। ‘পর্যটনের প্রচারের ভিডিও বা বিজ্ঞাপন’ বানানোর জন্য মুখ্যমন্ত্রী দায়িত্ব দিয়েছেন চিত্র পরিচালক গৌতম ঘোষকে। নতুন দায়িত্ব পেয়ে সংবাদ মাধ্যমকে অভিনেতা-সাংসদ দেব বলেন, “আমি এখনও বুঝতে পারছি না, তবে বেঙ্গলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবে কাজ করা খুব গর্বের। আমি এখনও সবটা হজম করতে পারিনি। তবে চেষ্টা করব যাতে বাংলার মান সম্মান রাখতে পারি। উনি আমার উপর ভরসা করেছেন, এটা আমার কাছে সম্মানের। যদি বাংলার এগিয়ে যাওয়ায় আমি শরিক হতে পারি, সেটা সত্যিই গর্বের।” দুই অভিনেতাকেই

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments