More
    Homeখবরদুঃসংবাদ কেন্দ্রীয় কর্মীদের জন্য ! পাওয়া যাবেনা বকেয়া ডিএ

    দুঃসংবাদ কেন্দ্রীয় কর্মীদের জন্য ! পাওয়া যাবেনা বকেয়া ডিএ

    Today Kolkata:- দুঃসংবাদ কেন্দ্রীয় কর্মীদের জন্য ! পাওয়া যাবেনা বকেয়া ডিএ। মঙ্গলবার লোকসভায় একটি প্রশ্নের লিখিত জবাবে কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী পঙ্কজ চৌধুরী জানিয়ে দিয়েছেন ১৮ মাসে মাসের বকেয়া মহার্ঘ ভাতা দেওয়ার কোনও পরিকল্পনা কেন্দ্রীয় সরকারের নেই। এইদিকে বাংলায় ডিএ বৃদ্ধি নিয়ে সরকারি কর্মচারীরদের আন্দলনের পাশে দাড়িয়েছে বিজেপি। মন্ত্রী জানিয়েছেন যে কেন্দ্রীয় সরকারের কর্মচারী এবং পেনশনভোগীদের প্রদেয় মহার্ঘ ভাতা এবং মহার্ঘ ত্রাণের তিনটি কিস্তি না দেওয়ার কারণে ৩৪৪০৪.৩২ কোটি টাকা সঞ্চয় করা হয়েছে এবং কোভিড-১৯ মহামারীর সময় অর্থনৈতিক প্রভাব মোকাবিলায় ব্যবহার করা হয়েছে।

     

    এছাড়াও ২০২০-২১ অর্থবছরের পরেও আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে, তাই ডা ও ডড়-এর বকেয়া, যা বেশিরভাগই ২০২০-২১ সালের অর্থবছরের সঙ্গে সম্পর্কিত, তা সম্ভাব্য বলে বিবেচিত হয় না।’ মন্ত্রী আরও বলেন, এমনকি এখনও সরকারের রাজস্ব ঘাটতি দ্বিগুণেরও বেশি।

    Arpita Mukherjee “সামাজিক সম্মান নষ্ট করা হচ্ছে” , বিচারকের সামনে কাতর আর্তি অর্পিতার।

    উল্লেখ্য, মঙ্গলবার লোকসভায় একটি প্রশ্নের লিখিত জবাবে কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী পঙ্কজ চৌধুরী জানিয়ে দিয়েছেন ১৮ মাসে মাসের বকেয়া মহার্ঘ ভাতা দেওয়ার কোনও পরিকল্পনা কেন্দ্রীয় সরকারের নেই। এইদিকে বাংলায় ডিএ বৃদ্ধি নিয়ে সরকারি কর্মচারীরদের আন্দলনের পাশে দাড়িয়েছে বিজেপি।

     

    মন্ত্রী জানিয়েছেন যে দুঃসংবাদ কেন্দ্রীয় কর্মীদের এবং পেনশনভোগীদের প্রদেয় মহার্ঘ ভাতা এবং মহার্ঘ ত্রাণের তিনটি কিস্তি না দেওয়ার কারণে ৩৪৪০৪.৩২ কোটি টাকা সঞ্চয় করা হয়েছে এবং কোভিড-১৯ মহামারীর সময় অর্থনৈতিক প্রভাব মোকাবিলায় ব্যবহার করা হয়েছে। এছাড়াও ২০২০-২১ অর্থবছরের পরেও আর্থিক ক্ষয়ক্ষতি হয়েছে, তাই ডা ও ডড়-এর বকেয়া, যা বেশিরভাগই ২০২০-২১ সালের অর্থবছরের সঙ্গে সম্পর্কিত, তা সম্ভাব্য বলে বিবেচিত হয় না।’ মন্ত্রী আরও বলেন, এমনকি এখনও সরকারের রাজস্ব ঘাটতি দ্বিগুণেরও বেশি।

    MORE NEWS – উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ট্রেন পরিষেবা নিয়ে এবার উদ্বিগ্ন , জেলাশাসকদের বিশেষ নির্দেশ নবান্নের।

    উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ট্রেন পরিষেবা নিয়ে এবার উদ্বিগ্ন নবান্ন। জেলাশাসকদের বিশেষ নির্দেশ দিল নবান্ন (Nabanna)। নবান্নের তরফে জেলাশাসকের জানানো হয়েছে বেশ কিছু পদক্ষেপের জন্য। মুখ্যমন্ত্রীর নির্দেশে জেলাশাসকের জানানো হয়েছে , CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments