More
    Homeপশ্চিমবঙ্গদুর্গাপুজোয় বিদ্যুত্‍ সরবরাহ নিয়ে বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের

    দুর্গাপুজোয় বিদ্যুত্‍ সরবরাহ নিয়ে বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের

    চলতি বছরের দুর্গাপুজোয় বিদ্যুত্‍ সরবরাহ নিয়ে বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। আর মাত্র মাস দেড়েক, এর পরই বাঙালির সবচেয়ে বড় উত্‍সব দুর্গাপুজো। তাই মহালয়া থেকেই যাতে সারা রাজ্যে নিরবিচ্ছিন্ন বিদ্যুত্‍ সরবরাহ থাকে তার জন্য সবরকম প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজ্যের বিদ্যুত্‍ দফতর। বৃহস্পতিবার মন্ত্রী অরূপ বিশ্বাস এক সাংবাদিক সম্মেলনে জানালেন, পুজোর কয়েকটা দিন দিনরাত খোলা থাকবে বিদ্যুত্‍ দফতরের কন্ট্রোল রুম। চলতি বছরে পঞ্চমীর দিন থেকেই চাহিদা অনুযায়ী সর্বোচ্চ বিদ্যুত্‍ উত্‍পাদনে জোর দিতে চলেছে রাজ্য সরকার। পাশাপাশি আরও কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য জানিয়ে দিলেন বিদ্যুত্‍মন্ত্রী অরূপ বিশ্বাস।

    দুর্গাপুজোয় বিদ্যুত্‍ সরবরাহ নিয়ে বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের

    Read More-দমদম বিমানবন্দরে উদ্ধার হল ৪,২৫০ কোটি টাকা দামের তেজষ্ক্রিয় ধাতুর আকরিক, গ্রেফতার ২

    রাজ্যে করোনা পরিস্থিতি অনেকটাই বদলেছে। সংক্রমণ এখন নিম্নমুখী। ফলে যদি তৃতীয় ঢেউ সেভাবে আছড়ে না পড়ে তাহলে এবার আর নমো নমো করে পুজো হবে না ধরেই নেওয়া যায়। আর এই পরিস্থিতিতে কোমর বেঁধে নামছে রাজ্যের বিদ্যুত্‍ দফতর। তিনি জানিয়ে দিলেন, পঞ্চমীর দিন থেকেই মণ্ডপে মণ্ডপে বিদ্যুত্‍ সংযোগ দেওয়া হবে। তবে কেউ আগে থেকে আবেদন করলে মহালয়ার দিন থেকেই মণ্ডপে বিদ্যুত্‍ দেওয়া হবে।

    এছাড়া বিদ্যুত্‍মন্ত্রী অরূপ বিশ্বাস এদিন জানিয়ে দিয়েছেন, শুধু হেড কোয়ার্টার নয়, জেলায় জেলায় খোলা থাকবে কন্ট্রোলরুম। তাতে ২৪ ঘন্টাই মোতায়েন থাকবেন কর্মীরা। পাশাপাশি পুজোর পাঁচদিনের বিদ্যুতের চাহিদা পর্যালোচনা করে আগে থেকেই বিদ্যুত্‍ উত্‍পাদনে জোর দিতে চলেছে রাজ্য় সরকার।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments