More
    Homeখবরদ্বিতীয়বার মেঘালয়ের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন কনরাড সাংমা

    দ্বিতীয়বার মেঘালয়ের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন কনরাড সাংমা

    Today Kolkata:- দ্বিতীয়বার মেঘালয়ের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন কনরাড সাংমা। কনরাড সাংমার সঙ্গে তাঁর মন্ত্রিসভার সদস্যরাও আজ শপথ নিয়েছেন। উত্তর পূর্বের সব রাজ্যের মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহন অনুষ্ঠানে থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মেঘালয়ের মুখ্যমন্ত্রী পদে দ্বিতীয়বার শপথ নিলেন কনরাড সাংমা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন তিনি। প্রত্যাশা মতই এবার মেঘালয়ে জয় পেয়েছে এনপিপি। যদিও প্রথম দিকে কড়া টক্কর দিয়েছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু শেষ পর্যন্ত আর জিততে পারেনি। সেই এনপিপিই সংখ্যা গরিষ্ঠতা পায়।

     

    তারপরেই কনরাড সাংমা যোগাযোগ করে বিজেপির সঙ্গে। যদিও মেঘালয়ে মাত্র ২টি আসন পেয়েছে বিজেপি। কিন্তু সেই বিজেপির সাহায্য নিয়েই দ্বিতীয়বার মেঘালয়ে সরকার গড়েছে এনপিপি। মঙ্গলবার, দোল উৎসবের দিন শিলংয়ে রাজভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি নড্ডার উপস্থিতিতে দ্বিতীয়বারের জন্য মেঘালয়ের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন তিনি। সাংমার পর উপ-মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন প্রিস্টোন তিনসোং এবং স্নিয়াভালাং ধর।

     

    পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী, বেলা ১১টা নাগাদ শিলংয়ে রাজভবনে মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করেন কনরাড সাংমা। তিনি ছাড়াও এদিন এনপিপি-র আরও ৭ বিধায়ক,  ইউডিপি-র ২ বিধায়ক এবং BJP ও HSPDP-র একজন করে বিধায়ক সাংমার মন্ত্রিসভার সদস্য হিসাবে শপথ গ্রহণ করলেন। প্রত্যেককে শপথবাক্য পাঠ করালেন রাজ্যপাল ফাগু চৌহ্বান। কনরাড সাংমা সহ তাঁর মন্ত্রিসভার সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি নড্ডা ছাড়াও উপস্থিত ছিলেন অসমের মুখ্যমন্ত্রী তথা এনইডিএ-র আহ্বায়ক হিমন্ত বিশ্বশর্মা।

    Mamata Banerjee “১০৫ শতাংশ ডিএ দিচ্ছি, এর চেয়ে বেশি ডিএ দেওয়ার ক্ষমতা নেই” – বিধানসভায় দাঁড়িয়ে কটাক্ষ মুখ্যমন্ত্রীর।

    এদিন নাগাল্যান্ডেরও মুখ্যমন্ত্রী সহ নতুন বিধায়কদের শপথগ্রহণ অনুষ্ঠান রয়েছে। দুপুর পৌনে ২টো নাগাদ কোহিমায় রাজভবনে শপথগ্রহণ করবেন তিনি। নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন NDPP বিধায়ক নিইফিউ রিও। এই শপথগ্রহণ অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি নড্ডা। তাই শিলং থেকে সরাসরি কোহিমায় যাবেন প্রধানমন্ত্রী। সেখানে নতুন সরকার গঠনের অনুষ্ঠানের পর ত্রিপুরায় যাবেন তিনি। আগামী কাল ত্রিপুরার নতুন মন্ত্রিসভার শপথগ্রহণের অনুষ্ঠান রয়েছে। মেঘালয়ের মুখ্যমন্ত্রী

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments