More
    Homeখবরধর্মঘটে কোন সরকারি কর্মী অংশ নেবে না, কড়া হঁশিয়ারি দিনহাটায়

    ধর্মঘটে কোন সরকারি কর্মী অংশ নেবে না, কড়া হঁশিয়ারি দিনহাটায়

    Today Kolkata:- ধর্মঘটে কোন সরকারি কর্মী অংশ নেবে না, কড়া হঁশিয়ারি দিনহাটায় । বকেয়া ডি এ দাবিতে রাজ্য সরকারি কর্মচারী সংগঠনগুলির যৌথ মঞ্চের পক্ষ থেকে শুক্রবার ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। সেই ধর্মঘটে যাতে কোন সরকারি কর্মী অংশ না নেয় তার জন্য দিনহাটার বিভিন্ন অফিসে গিয়ে তৃণমূল ও দলের শ্রমিক সংগঠনের পক্ষ থেকে কর্মীদের হুঁশিয়ারির সুরে সতর্ক করে দিলো নেতৃত্ব।

     

    এ দিন তৃণমূল ও দলের শ্রমিক সংগঠনের পক্ষ থেকে দিনহাটার মহকুমা শাসকের অফিস, বিডি অফিস, পুরসভা, এসআই অফিস সহ বিভিন্ন অফিসে যায় কর্মী সমর্থকরা। উপস্থিত ছিলেন তৃণমূলের দিনহাটা শহর ব্লক সভাপতি বিশু ধর, দিনহাটা পুরসভার চেয়ারম্যান গৌরীশংকর মাহেশ্বরী, ভাইস চেয়ারম্যান সাবির সাহা চৌধুরী, দলের শহর ব্লক কমিটির সাধারণ সম্পাদক সুদেব কর্মকার, শ্রমিক সংগঠনের নৃপেন দেবনাথ, কাউন্সিলর দের পার্থনাথ সরকার, সমীর সরকার প্রমুখ।

     

    বিভিন্ন স্কুল এবং অফিসগুলিতে গিয়ে তৃণমূল নেতৃত্ব রীতিমত কর্মীদের সতর্ক করে দেন। কোনভাবেই যাতে কর্মীরা শুক্রবারের ধর্মঘটের শামিল না হয় তার জন্য তারা আবেদন জানান। যদি সরকারি কর্মীরা ধর্মঘটে সামিল হয় তাহলে দলের পক্ষ থেকে সেই সব কর্মীদের বিরূদ্ধে ব্যাবস্থা নেওয়ার হুশিয়ারী দেওয়া হয়।তৃণমূলের আন্দোলনকে কটাক্ষ করেন বিজেপি এবং বাম নেতৃত্ব।

     

    বিজেপির দিনহাটা শহর মণ্ডল সভাপতি অজয় রায় জানান, ডি এ সরকারি কর্মীদের প্রাপ্য অধিকার। এই কর্মীরা তাদের দাবি আদায়ের আন্দোলন করতেই পারে। সরকারি কর্মচারীরা যখন আন্দোলন এনেছে তখন তাদের কণ্ঠরোধ করতে তৃণমূলের গুন্ডাবাহিনী নানাভাবে দিনহাটার বিভিন্ন অফিসে ভয়-ভীতি প্রদর্শন করে আন্দোলনকে আটকে দেওয়ার চেষ্টা করছে। রাজ্য সরকার যে দেউলিয়া হয়ে গিয়েছে তা আবারও প্রমাণ করছে।

     

    বিজেপি সরকারি কর্মচারীদের প্রাপ্য দাবি আদায়ে তাদের পাশে আছে। সিপিএম নেতা শুভ্রালোক দাস জানান, সরকারি কর্মচারীরা তাদের দাবি আদায়ের গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলনে নেমেছে। সেই আন্দোলনকে রাজ্যের শাসক দলের নেতাকর্মীরা দিনহাটায় ভয়-ভীতি প্রদর্শনের মধ্য দিয়ে নানাভাবে আটকাতে মাঠে নেমেছে। দাবি আদায়ে আমাদের আন্দোলন চলবে। দিনহাটার সিতাই ব্লকের প্রাথমিক শিক্ষক সংগঠনের নেতা বিশু রায় প্রামানিক জানান, দলের ঊর্ধ্বতন নেতৃত্ব এবং বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়ার নির্দেশ আমরা বিভিন্ন অফিস স্কুলগুলিতে পৌঁছে দিয়েছি।

    আরও পড়ুন – শিক্ষক নিয়োগ দুর্নীতিতে টলি-যোগ ? ইডি-র নজরে টলিউডের আরও পাঁচ অভিনেতা অভিনেত্রী

    আশা করছি বিধায়কের নির্দেশ মত সিতাইয়ে সরকারি কর্মীরা কোনরকম ধর্মঘটে সামিল হবে না। তৃণমূল নেতা বিশু ধর জানান, রাজ্য সরকারকে দুর্বল করার জন্য নানাভাবে চক্রান্ত শুরু হয়েছে। রাজ্য সরকারের কর্মী হয়ে তারা প্রতি মাসে যেমন বেতন পাচ্ছে। তেমনি সাধারণ মানুষকে সরকারি বিভিন্ন পরিষেবা দেওয়া কর্মীদের দায়িত্ব। তারপরেও সরকারি নির্দেশিকা অনুযায়ী যদি কোন কর্মী দিনহাটার কোন অফিসে অনুপস্থিত থাকে তাহলে দলের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments