More
    Homeখবরনেপালের পশুপতিনাথ মন্দির শিলিগুড়িতে

    নেপালের পশুপতিনাথ মন্দির শিলিগুড়িতে

    Today Kolkata:-  নেপালের পশুপতিনাথ মন্দির শিলিগুড়িতে । পশুপতিনাথ মন্দির দর্শন করতে হলে সুদূর নেপালে যেতে হবে না।এখন থেকে শিলিগুড়িতেই পশুপতিনাথ মন্দিরের দর্শন করা যাবে। শিলিগুড়ি পুরনিগমের ৪২ নম্বর ওয়ার্ডে নেপালের পশুপতি নাথ মন্দিরের আদলে তৈরি করা হয়েছে মন্দির। নেপাল মধ্যপ্রদেশের পর শিলিগুড়িতে তৈরি হয়েছে পশুপতিনাথ মন্দির। সাতকাঠা জমির উপর এই মন্দির নির্মাণ করা হয়েছে, মন্দির নির্মাণ করতে ব্যয় হয়েছে আনুমানিক ২৫ লক্ষ টাকা।মহা শিবরাত্রির দিন কলস যাত্রার মাধ্যমে এই মন্দির উদ্বোধন হয়।

     

    পরবর্তী সাতদিন ধরে মহা শিব পুরাণ পাঠের আয়োজন করা হয়। প্রসঙ্গত,নেপালের বাগমতি নদীর তীরে অবস্থিত রয়েছে পশুপতিনাথ মন্দির, অনুরূপভাবে শিলিগুড়ির মহানন্দা নদীর ধারে তৈরি হয়েছে এই মন্দির। শিবলিঙ্গটি পঞ্চমুখী। উল্লেখ্য শিবলিঙ্গটি আনা হয়েছে রাজস্থান থেকে। প্রথম দিন থেকে মন্দিরে দর্শনার্থীদের লক্ষ্য করা যাচ্ছে। মন্দির কমিটির তরফ থেকে জানানো হয়েছে শিলিগুড়িতে এখন থেকে দর্শনার্থীরা পশুপতিনাথ মন্দির দর্শন করতে পারবেন।মহা শিবরাত্রির দিন মন্দির উদ্বোধন উপলক্ষে ১০৮ টি কলসযাত্রা নিয়ে শোভাযাত্রা আয়োজন করা হয়েছিল।

    Adeno Virus vs DA সরকারি কর্মচারী সংগঠনের ডাকা প্রশাসনিক ধর্মঘটের বিরোধিতা, অ্যাডিনোকে ঢাল শাসক দলের।

    উল্লেখ্য, পশুপতিনাথ মন্দির দর্শন করতে হলে সুদূর নেপালে যেতে হবে না।এখন থেকে শিলিগুড়িতেই পশুপতিনাথ মন্দিরের দর্শন করা যাবে। শিলিগুড়ি পুরনিগমের ৪২ নম্বর ওয়ার্ডে নেপালের পশুপতি নাথ মন্দিরের আদলে তৈরি করা হয়েছে মন্দির। নেপাল মধ্যপ্রদেশের পর শিলিগুড়িতে তৈরি হয়েছে পশুপতিনাথ মন্দির। সাতকাঠা জমির উপর এই মন্দির নির্মাণ করা হয়েছে, মন্দির নির্মাণ করতে ব্যয় হয়েছে আনুমানিক ২৫ লক্ষ টাকা।মহা শিবরাত্রির দিন কলস যাত্রার মাধ্যমে এই মন্দির উদ্বোধন হয়।

     

    পরবর্তী সাতদিন ধরে মহা শিব পুরাণ পাঠের আয়োজন করা হয়। প্রসঙ্গত,নেপালের বাগমতি নদীর তীরে অবস্থিত রয়েছে পশুপতিনাথ মন্দির, অনুরূপভাবে শিলিগুড়ির মহানন্দা নদীর ধারে তৈরি হয়েছে এই মন্দির। শিবলিঙ্গটি পঞ্চমুখী। উল্লেখ্য শিবলিঙ্গটি আনা হয়েছে রাজস্থান থেকে। প্রথম দিন থেকে মন্দিরে দর্শনার্থীদের লক্ষ্য করা যাচ্ছে। মন্দির কমিটির তরফ থেকে জানানো হয়েছে শিলিগুড়িতে এখন থেকে দর্শনার্থীরা পশুপতিনাথ মন্দির দর্শন করতে পারবেন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments