More
    Homeখবরপাশের দাবিতে জাতীয় সড়ক অবরোধ পলিটেকনিক কলেজের পড়ুয়াদের

    পাশের দাবিতে জাতীয় সড়ক অবরোধ পলিটেকনিক কলেজের পড়ুয়াদের

    Today Kolkata:-   পাশের দাবিতে জাতীয় সড়ক অবরোধ পলিটেকনিক কলেজের পড়ুয়াদের । উদ্দ্যেশ্য প্রনোদিত ভাবে পরীক্ষার্থীদের ফেল করিয়ে দেওয়ার অভিযোগ তুলে এবং পরীক্ষার্থীদের পাশের দাবিতে সোচ্চার হয়ে দক্ষিণ দিনাজপুর জেলার তিওড়ে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভে সামিল পলিটেকনিক কলেজের পড়ুয়ারা। রাজ্যে পলিটেকনিকের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের ফল প্রকাশ হয়েছে। এই ফল প্রকাশের অনেক ছাত্রছাত্রী পাশ করতে পারেননি। ছাত্র ছাত্রীদের অভিযোগ, বোর্ড থেকে উদ্দ্যেশ্য প্রণোদিত ভাবে পরীক্ষার্থীদের ফেল করিয়ে দেওয়া হয়েছে, তাই পাশ করিয়ে দেওয়ার দাবিতে হিলি পলিটেকনিক কলেজের পড়ুয়ারা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়েন।

     

    এদিন প্রায় আধঘণ্টারও বেশি সময় ধরে চলে অবরোধ। ঘটনার খবর পেয়ে অবরোধ স্থলে হিলি পলিটেকনিক কলেজের প্রিন্সিপাল ছাত্রছাত্রীদের অবরোধ প্রত্যাহার করতে অনুরোধ জানান, কিন্তু সেই চেষ্টা বিফলে যায়। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় হিলি থানার পুলিশ। হিলি থানার পুলিশের আশ্বাসে এদিন অবরোধ প্রত্যাহার করেন পড়ুয়ারা। এর পরেই কলেজের প্রিন্সিপাল ও পড়ুয়াদের নিয়ে ত্রীপাক্ষিক বৈঠক করে হিলি থানার পুলিশ। এদিন ঘটনা প্রসঙ্গে হিলি পলিটেকনিক কলেজের প্রিন্সিপাল অনুপম ভৌমিক জানান, ছাত্র ছাত্রীদের অভিযোগ ও দাবির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে

    আরও পড়ুন  – মুখ্যমন্ত্রীর রাতের ঘুম কেড়ে নেব! হুঁশিয়ারি কৌস্তভের

    উল্লেখ্য, উদ্দ্যেশ্য প্রনোদিত ভাবে পরীক্ষার্থীদের ফেল করিয়ে দেওয়ার অভিযোগ তুলে এবং পরীক্ষার্থীদের পাশের দাবিতে সোচ্চার হয়ে দক্ষিণ দিনাজপুর জেলার তিওড়ে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভে সামিল পলিটেকনিক কলেজের পড়ুয়ারা। রাজ্যে পলিটেকনিকের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের ফল প্রকাশ হয়েছে। এই ফল প্রকাশের অনেক ছাত্রছাত্রী পাশ করতে পারেননি।

     

    ছাত্র ছাত্রীদের অভিযোগ, বোর্ড থেকে উদ্দ্যেশ্য প্রণোদিত ভাবে পরীক্ষার্থীদের ফেল করিয়ে দেওয়া হয়েছে, তাই পাশ করিয়ে দেওয়ার দাবিতে হিলি পলিটেকনিক কলেজের পড়ুয়ারা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়েন। এদিন প্রায় আধঘণ্টারও বেশি সময় ধরে চলে অবরোধ। ঘটনার খবর পেয়ে অবরোধ স্থলে হিলি পলিটেকনিক কলেজের প্রিন্সিপাল ছাত্রছাত্রীদের অবরোধ প্রত্যাহার করতে অনুরোধ জানান, কিন্তু সেই চেষ্টা বিফলে যায়। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় হিলি থানার পুলিশ। হিলি থানার পুলিশের আশ্বাসে এদিন অবরোধ প্রত্যাহার করেন পড়ুয়ারা। এর পরেই কলেজের প্রিন্সিপাল ও পড়ুয়াদের নিয়ে ত্রীপাক্ষিক বৈঠক করে হিলি থানার পুলিশ।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments