More
    Homeখবরফের দার্জিলিং মেইল নিয়ে জল ঘোলা।

    ফের দার্জিলিং মেইল নিয়ে জল ঘোলা।

    Today Kolkata:- ফের দার্জিলিং মেইল নিয়ে জল ঘোলা। এবার বিতর্ক রেল আধিকারিক ও বিজেপি সাংসদের মাঝে। বেশ কিছুদিন আগে নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিং মেইল ট্রেনটিকে সরিয়ে হলদিবাড়ি থেকে এনজেপি হয়ে শিয়ালদহ পর্যন্ত ট্রেনটিকে চালোনার সিদ্ধান্ত নেয় রেল। এরপর থেকেই দার্জিলিং জেলা থেকে জোড় বিতর্ক শুরু হয়।এমনকি বিতর্ক বাধে জলপাইগুড়ি সাংসদ ও শিলিগুড়ির বিজেপি বিধায়ক মন্তব্য ঘিরেও। জলপাইগুড়ি সংসদ জয়ন্ত রায় প্রস্তাবের পর দার্জিলিং মেলকে সরিয়ে হলদিবাড়ি স্টেশন থেকে ছাড়া সিদ্ধান্তকে কেন্দ্র করে শিলিগুড়িতে পরিবাদের ঝড় ওঠে।

    ফের দার্জিলিং মেইল নিয়ে জল ঘোলা।

    ফের দার্জিলিং মেইল নিয়ে জল ঘোলা।

    নিজ দলের সংসদের বিরুদ্ধে মন্তব্য পেশ করেন বিজেপি শিলিগুড়ি বিধায়ক শংকর ঘোষ। বিজেপি সাংসদ বিধায়কদের এ ধরনের মত বিরোধ ঘিরে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে জনগণের মাঝে।তবে বেকায়দা বুঝেও সদ্য নেওয়া সিদ্ধান্ত বদলে কিছুটা সময় নেয় রেল। স্থানীয় আবেগের কারনে ইতিমধ্যেই উত্তর-পূর্ব রেলের তরফে দার্জিলিং মেলের রুট পরিবর্তন করে পুনরায় এনজেপি থেকে ট্রেনটিকে ছাড়ার প্রস্তাব পাঠানো হয়েছে রেল বোর্ডকে। তবে রেল বোর্ডের কাছে হলদিবাড়ি থেকে শিয়ালদহ পর্যন্ত আরও একটি ট্রেন চলাচলের প্রস্তাব গিয়েছে।

    তবে দার্জিলিং মেলকে পুনরায় নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে চালানোর পাশাপাশি শিয়ালদা পর্যন্ত নতুন ট্রেন চালু এ দুটি প্রস্তাবই রেল বোর্ডের বিবেচনার পর্যায়ে রয়েছে। সে বিষয়ে চূড়ান্ত কোন সিদ্ধান্তের কথা জানায়নি রেল বোর্ড। তবে তা ঘিরে নিজ কেন্দ্র সরকারের দপ্তরের সঙ্গেই বিরোধ সামনে আসছে জলপাইগুড়ি সাংসদ জয়ন্ত রায়ের। উত্তর পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানান-যাত্রী চাহিদার বিষয়টিকে গুরুত্ব দিয়েই উত্তর-পূর্ব রেলের তরফে দার্জিলিং মেল ট্রেনটিকে পুনরায় এনজিপি স্টেশন থেকে ছাড়ার প্রস্তাব পাঠানো হয়েছে রেল বোর্ডকে।

    ফের দার্জিলিং মেইল নিয়ে জল ঘোলা।

    শিলিগুড়িতে পরিতক্ত বস্তায় আধার কার্ড, থেকে জীবন বীমার প্রয়োজনীয় কাগজ উদ্ধার ঘিরে চাঞ্চল্য।

    বেশ কিছুদিন আগেই এই প্রস্তাব পাঠানো হয়েছে বলে জানান তিনি। মানুষের চাহিদা ও দাবি মেনেই এই প্রস্তাব পাঠানো হয়। হলদিবাড়ি থেকে এনজেপি হয়ে শিয়ালদহ পর্যন্ত বিকল্প ট্রেন চালনার প্রস্তাবও গিয়েছে। মূলত সাংসদ জয়ন্ত রায় সংবাদমাধ্যমকে জানান- প্রস্তাব মেনে হলদিবাড়ি থেকে দার্জিলিং মেইল নিয়ে আসা হয়। যদিও বদলের বিষয়টি এখনও প্রস্তাবে রয়েছে রেল বোর্ড সিদ্ধান্ত জানায়নি। এদিকে রেল সূত্রের খবর হলদিবাড়ি স্টেশন থেকে শিয়ালদহ পর্যন্ত একটি প্রস্তাবিত বিকল্প ট্রেনটির সময়সূচি নিয়েও বিবেচনা চলছে।

    হলদিবাড়ি স্টেশন থেকে সন্ধ্যা ৭টা নাগাদ ছাড়বে ট্রেনটি ৮ নাগাদ তা পৌছবে এনজিপিতে। পরদিন সকাল ছয়টা নাগাদ শিয়ালদহ স্টেশনে পৌঁছে যাবে ট্রেনটি। অন্যদিকে শিয়ালদহ থেকে রাত ১২টা নাগাদ ছাড়বে এনজেপি হয়ে হলদিবাড়ি পৌঁছবে সকাল ১১টা নাগাদ। রেলবোর্ডকে পাঠানো প্রস্তাবে জলপাইগুড়ি টাউন স্টেশন, কিশনগঞ্জ, মালদা সহ একাধিক স্টেশনে বিকল্প ট্রেনটির স্টপেজ রাখতে হবে বলেও জানানো হয়েছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments