More
    Homeখবরবারংবার কেন্দ্রের কাছে আবেদন, মুড়িগঙ্গার উপরে সেতু নির্মাণ করবে রাজ্য, ঘোষণা মুখ্যমন্ত্রীর।

    বারংবার কেন্দ্রের কাছে আবেদন, মুড়িগঙ্গার উপরে সেতু নির্মাণ করবে রাজ্য, ঘোষণা মুখ্যমন্ত্রীর।

    Today Kolkata:- ২০২৩ গঙ্গাসাগর মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে গঙ্গাসাগর সফরে মুখ্যমন্ত্রী (Chief Minister)মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গঙ্গাসাগরে নির্মিত স্থায়ী হেলিপ্যাড উদ্বোধনের পাশাপাশি মেলার প্রস্তুতি খতিয়ে দেখেন।

    তবে গঙ্গাসাগরের মাটিতে দাঁড়িয়ে আবারো বাংলার প্রতি কেন্দ্রীয় বঞ্চনার কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর অভিযোগ , ”কেন্দ্রীয় সরকার (Central Government) উত্তর প্রদেশের কুম্ভ মেলার খরচ দেয়। আমাদের ১০ পয়সার বাতাসা দিয়েও সাহায্য করেনি। কেন্দ্র চাইলেই গঙ্গাসাগর মেলাকে (Gangasagar Mela) জাতীয় মেলা (National Mela) ঘোষণা করতে পারে। কয়েক কোটি মানুষের সমাগম হয়।”

    বারংবার কেন্দ্রের কাছে আবেদন, মুড়িগঙ্গার উপরে সেতু নির্মাণ করবে রাজ্য , ঘোষণা মুখ্যমন্ত্রীর

    তাঁর আরোও দাবি , ” মুড়িগঙ্গা নদীতে (Muriganga River) সেতুর প্রয়োজন। গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela)একমাত্র মেলা যেখানে জলপথে আসতে হয়। কেন্দ্রকে বারবার বলা সত্বেও ব্রিজ করে দেয়নি। আমরা নিজেরা করার চেষ্টা করছি। আমরা কেন্দ্রের পাশাপাশি নীতি আয়োগকে (Neeti Ayog) অনুরোধ করব।”

    গঙ্গাসাগরে দাঁড়িয়ে সাগরের তীর্থযাত্রীদের জন্য বিশেষ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)৷ মুখ্যমন্ত্রী (Chief Minister) বলেন, “আমরা আসার পর গঙ্গাসাগর মেলায় তীর্থ কর মকুব করে দিয়েছি। মুড়িগঙ্গায় খনন করে গভীরতা বাড়ানো হয়েছে যাতে আরও বেশি লঞ্চ চলতে পারে। মেলা যখন চলবে তখন যে কোনও মানুষ যদি দুর্ঘটনায় প্রাণ হারান তাহলে তার পরিবারের জন্য ৫ লাখ টাকা বিমার সুবিধা দেওয়া হবে।”

    পরিকাঠামোগত উন্নয়নের জন্য কেন্দ্রের অসহযোগিতার অভিযোগও তোলেন মুখ্যমন্ত্রী (Chief Minister)৷ “আগে তেমন করে উন্নয়ন করা হয়নি গঙ্গাসাগরের ক্ষেত্রে৷ এখন গঙ্গাসাগরের চেহারা অনেক বদলেছে৷ গঙ্গাসাগরে (Gangasagar) পাঁচটি জনপ্রিয় মন্দিরের আদলে প্রতিরূপ তৈরি করা হয়েছে৷ এই তালিকায় রয়েছে, তারাপীঠ, কালীঘাট, দক্ষিণেশ্বর, তারকেশ্বর ও জহুরা কালীবাড়ির আদলে মন্দির তৈরি করা হবে। এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী (Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

    বারংবার কেন্দ্রের কাছে আবেদন, মুড়িগঙ্গার উপরে সেতু নির্মাণ করবে রাজ্য, ঘোষণা মুখ্যমন্ত্রীর।

    MORE NEWS – মিলল না জামিন, হাইকোর্টে অনুব্রতর জামিন মামলার রায়দান আদালতের।

    ভাগ্য বদলাল না অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal)। কলকাতা হাইকোর্টে খারিজ অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন। বিচারপতি জয়মাল্য বাগচি (Jaymalya Bahchi) এবং বিচারপতি অজয় কুমার গুপ্তর (Ajay Kumar Gupta) ডিভিশন বেঞ্চ আজ মামলার রায়দান করে অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন খারিজ করে দেন। এই মামলায় সিবিআই (CBI) এর পক্ষ থেকে বারবার আদালতে যুক্তি দেওয়া হয়, CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments