More
    Homeরাজনৈতিকবীরভূমে কেন্দ্রীয় সমবায় ব্যাংকের পরিচালন সমিতির নির্বাচনে দাপট তৃণমূলের।

    বীরভূমে কেন্দ্রীয় সমবায় ব্যাংকের পরিচালন সমিতির নির্বাচনে দাপট তৃণমূলের।

    Today Kolkata:- বিরোধী শূন্য বীরভূম কেন্দ্রীয় সমবায় ব্যাংকের পরিচালন সমিতি। মোট ৯ টি আসনের একটিতেও বিরোধীরা মনোনয়ন পেশ করেনি। মনোনয়ন জমা ও প্রত্যাহারের সময়সীমা পেরিয়ে গেলেই বিজয়ীদের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সমবায়ের নির্বাচন আধিকারিক। ২০১৩ সালে বামেদের হারিয়ে প্রথম বীরভূম কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কে বোর্ড গঠন করে তৃণমূল। ২০১৮ সালে শেষ নির্বাচন হয়। ২০২২ সালের ডিসেম্বর মাসের ৪ তারিখ নির্বাচন হওয়ার কথা ছিল। সেই মতো ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে নির্বাচন প্রক্রিয়া। নটি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল। বিজেপি জানিয়েছে যে , এই সমবায় নির্বাচনে তাঁরা অংশগ্রহণ করবে না। বামেরা দাবি করেছে, গোটা পদ্ধতি ভুল।

    এখনও পর্যন্ত তৃণমূল ছাড়া আর কারও তরফে প্রার্থী দেওয়া হয়নি। যদিও শেষ পর্যন্ত আর কোনও প্রার্থী মনোনয়ন না দেন, বা তৃণমূল প্রার্থীপদ প্রত্যাহার না করে, সেক্ষেত্রে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী শাসকদল। নির্বাচন আধিকারিক শ্যামলকান্তি বিশ্বাস জানান, আগামিকাল অর্থাৎ শুক্রবার দাখিল করা মনোননয়ের স্কুটিনি করা হবে। ১২ নভেম্বর অর্থাৎ শনিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ফলত ওই দিন পর্যন্ত সময় রয়েছে। যদি আরও কোনও প্রার্থী মনোনয়ন না দেন, বা তৃণমূল প্রার্থীপদ প্রত্যাহার না করে, সেক্ষেত্রে ওই দিনই বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

    বীরভূমে কেন্দ্রীয় সমবায় ব্যাংকের পরিচালন সমিতির নির্বাচনে দাপট তৃণমূলের।

    ডিসেম্বরের শেষেই ২০২৩ উচ্চমাধ্যমিকের প্র্যাকটিক্যাল পরীক্ষা , বিজ্ঞপ্তি জারি উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের

    বাড়ছে আন্দোলনের ঝাঁঝ, নিয়োগের দাবিতে অভিষেকের অফিসের সামনে বিক্ষোভ চাকরি প্রার্থীদের।

    MORE NEWS – কয়লা পাচারের মামলায় কলকাতা পুলিশের এক কর্তাকে দিল্লিতে ডাক ইডির।

    শিক্ষক নিয়োগ দুর্নীতি, কয়লা ও গরু পাচার মামলা। বর্তমানে এসব বিষয় নিয়েই উত্তাল রাজ্য রাজনীতি। রহস্যের জট খুলতে তৎপর সিবিআই ও ইডির আধিকারিকরা। গরু পাচারে মামলায় দিল্লিতে ইডি-র সদর দফতরে অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠদের জিজ্ঞাসাবাদ চলছিল। এবার এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য কলকাতার এক পুলিশ কর্তাকে তলব করা হয়েছিল দিল্লিতে। সেইমত বুধবার দিল্লিতে গিয়ে হাজিরা দিয়েছেন কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার শান্তনু সিংহ বিশ্বাস। তবে এই প্রথম নয়, এর আগেও তাঁকে দু’ দফায় নোটিস দেওয়া হয়েছিল। কিন্তু একাধিক কারণ দেখিয়ে তিনি হাজিরা না দিয়ে সময় চেয়ে নেন। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments