More
    Homeখবরডিসেম্বরের শেষেই ২০২৩ উচ্চমাধ্যমিকের প্র্যাকটিক্যাল পরীক্ষা , বিজ্ঞপ্তি জারি উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের।

    ডিসেম্বরের শেষেই ২০২৩ উচ্চমাধ্যমিকের প্র্যাকটিক্যাল পরীক্ষা , বিজ্ঞপ্তি জারি উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের।

    Today Kolkata:- ২০২৩ সালের উচ্চমাধ্যমিকের প্র্যাকটিক্যাল পরীক্ষা শুরু হয়ে যাবে আগামী মাসেই। বিজ্ঞপ্তি জারি করে জানাল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। ৫ ডিসেম্বর থেকে ২১ ডিসেম্বরের মধ্যে প্র্যাকটিক্যাল পরীক্ষা নেওয়া হবে। ২৩ নভেম্বরের শিবির থেকে স্কুল গুলির হাতে তুলে দেওয়া হবে এই পরীক্ষার প্রশ্নপত্র। সংসদের বিজ্ঞপ্তি অনুযায়ী , ২০২৩ সালের ২ থেকে ১০ জানুয়ারির মধ্যে প্রতিটি স্কুলকে প্র্যাকটিক্যালে পড়ুয়াদের প্রাপ্ত নম্বর সংসদের আঞ্চলিক দপ্তরে জমা করতে হবে। নির্দিষ্ট নিয়ম মেনেই সংরক্ষণ করতে হবে উত্তরপত্রগুলি। এছাড়া পরীক্ষা পরিচালনা, উত্তরপত্র এবং নম্বর জমা দেওয়া নিয়ে নির্দেশাবলি রয়েছে।

    যে পরীক্ষার্থীরা আগে উচ্চমাধ্যমিক প্র্যাকটিক্যাল পরীক্ষায় পাশ করে গিয়েছেন, তাঁদের ফের এই পরীক্ষা দেওয়ার প্রয়োজন নেই বলেও নির্দেশিকায় জানানো হয়েছে সংসদের তরফে। প্রতি বছর বিজ্ঞান বিভাগের পড়ুয়াদের প্র্যাকটিক্যাল পরীক্ষা আগে হয় , স্কুলের ল্যাবরেটরিতে। সেই নম্বর পাঠাতে হয় সংসদে। এবছরও জানানো হয়েছে, সংসদে উত্তরপত্র পাঠানোর প্রয়োজন নেই, তবে স্কুলে সংরক্ষণের নির্দেশ দেওয়া হয়েছে।

    ডিসেম্বরের শেষেই ২০২৩ উচ্চমাধ্যমিকের প্র্যাকটিক্যাল পরীক্ষা , বিজ্ঞপ্তি জারি উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের।

    পেয়েছেন গান্ধীমূর্তির পাদদেশে ধর্নার অনুমতি , হাই কোর্টের নির্দেশে খানিকটা স্বস্তিতে ২০১৪ সালের টেট উত্তীর্ণরা

    বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নিয়োগ সংক্রান্ত নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে পর্ষদ , বিশবাঁও জলে চাকরিপ্রার্থীদের নিয়োগ।

    নদীয়া সফরে কৃষ্ণনগরে মুখ্যমন্ত্রী , সার্কিট হাউসে মমতার সাথে মুকুলের সাক্ষাতে তুঙ্গে রাজনৈতিক জল্পনা।

    দলীয় মিছিলে গুলিবিদ্ধ প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান , গুরুতর জখম ইমরান ভর্তি হাসপাতালে।

    MORE NEWS – বীরভূমে কেন্দ্রীয় সমবায় ব্যাংকের পরিচালন সমিতির নির্বাচনে দাপট তৃণমূলের।

    বিরোধী শূন্য বীরভূম কেন্দ্রীয় সমবায় ব্যাংকের পরিচালন সমিতি। মোট ৯ টি আসনের একটিতেও বিরোধীরা মনোনয়ন পেশ করেনি। মনোনয়ন জমা ও প্রত্যাহারের সময়সীমা পেরিয়ে গেলেই বিজয়ীদের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন সমবায়ের নির্বাচন আধিকারিক। ২০১৩ সালে বামেদের হারিয়ে প্রথম বীরভূম কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কে বোর্ড গঠন করে তৃণমূল। ২০১৮ সালে শেষ নির্বাচন হয়। ২০২২ সালের ডিসেম্বর মাসের ৪ তারিখ নির্বাচন হওয়ার কথা ছিল। সেই মতো ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে নির্বাচন প্রক্রিয়া। নটি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল। বিজেপি জানিয়েছে যে , এই সমবায় নির্বাচনে তাঁরা অংশগ্রহণ করবে না। বামেরা দাবি করেছে, গোটা পদ্ধতি ভুল। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments