More
    Homeঅনান্যমাধ্যমিক উত্তীর্ণ সকল ছাত্রছাত্রীদের ভর্তির দাবিতে জেলা বিদ্যালয় পরিদর্শক অফিসের সামনে বিক্ষোভ।

    মাধ্যমিক উত্তীর্ণ সকল ছাত্রছাত্রীদের ভর্তির দাবিতে জেলা বিদ্যালয় পরিদর্শক অফিসের সামনে বিক্ষোভ।

    Today Kolkata:- মাধ্যমিক উত্তীর্ণ সকল ছাত্রছাত্রীদের একাদশ শ্রেণীতে ভর্তির ব্যবস্থা করার দাবিতে আজ জেলা বিদ্যালয় পরিদর্শক অফিসের সামনে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান করা হয়। আজকের বিক্ষোভ উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য আসিফ আলম, রুপালি সরকার সহ আরো অনেকে। আসিফ আলম বলেন, গত ০৩.০৫.২০২০ তারিখে মাধ্যমিকের ফল প্রকাশিত হয়েছে। ইতিমধ্যে বেশ কিছু স্কুল একাদশ শ্রেণিতে ভর্তির জন্য ফর্ম দিতে শুরু করেছে। বেশ কিছু স্কুল নিজের মত করে ফি নির্ধারণ করে নোটিশও দিয়েছে। এক পৃষ্ঠার একটি ফর্মের দাম নিচ্ছে ২৫ টাকা, বা কোনো স্কুলে ৩০ টাকা বা কোনো কোনো স্কুল তারও বেশি ফর্মের দাম নিচ্ছে, ফলশ্রুতিতে ছাত্র অভিভাবকরা খুবই আর্থিক সমস্যার সম্মুখীন হচ্ছে। আমরা জানি সরকার নির্ধারিত একাদশ শ্রেণীতে সর্বোচ্চ ২৪০ টাকা নিতে পারবে।

    এই নির্দেশিকাতেই সুনির্দিষ্ট ভাবে উল্লেখ আছে যদি কেউ টাকা দিতে অসমর্থ হয়, ছাত্রের আবেদনের ভিত্তিতেই বিনামূল্যে সেই ছাত্রের ভর্তি সুনিশ্চিত করতে হবে। কিন্তু আমরা খুবই উদ্বেগের সাথে লক্ষ করছি, জেলার বেশিরভাগ স্কুলই একাদশে ভর্তির ক্ষেত্রে ২৪০ টাকার বেশি তো বটেই, কোনো কোনো স্কুলে ৬০০/ ৮০০ টাকার বেশি ফি ধার্য্য করছে। যা চূড়ান্ত অন্যায় ও অযৌক্তিক বলে আমরা মনে করি। কোচবিহার জেলার মত প্রান্তিক জেলার মানুষের করোনার আবহ অনেকটা স্বাভাবিক হলেও আর্থিক পরিস্থিতি এখনো উন্নত হয়নি। কাজ হারানো হাজার হাজার পরিবার এখনও কাজ পাইনি। সংকটগ্রস্ত বহু পরিবার খুবই কষ্টের মধ্য দিয়ে দিন গুজরান করে।

    মাধ্যমিক উত্তীর্ণ সকল ছাত্রছাত্রীদের ভর্তির দাবিতে জেলা বিদ্যালয় পরিদর্শক অফিসের সামনে বিক্ষোভ।

    Martial arts JKS SKAI প্রতিযোগিতায় দুই শিশুকে ব্ল্যাক বেল্ট।

    এই অবস্থাতে সকল মাধ্যমিক উত্তীর্ণ ছাত্রছাত্রীদের একাদশে ভর্তির ব্যবস্থা করে শিক্ষাজীবনকে এগিয়ে নিয়ে যেতে আপনার নিকট আমাদের দাবিসমূহ- ১. একাদশ শ্রেণিতে বিনামূল্যে ফর্ম দিতে হবে। ২. একাদশে সমস্ত স্কুলে সরকার নির্ধারিত ফি তে ভর্তি নিতে হবে। ২৪০ টাকার বেশী কোনো স্কুলেই যাতে ফি না নেয়, সেব্যাপারে শিক্ষাদপ্তরকে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে। ৩. সঙ্কটগ্রস্ত ছাত্রছাত্রীদের বিনামূল্যে ভর্তি সুনিশ্চিত করতে হবে। ৪.মাধ্যমিক উত্তীর্ণ একাদশে আবেদনকারী সমস্ত ছাত্র-ছাত্রীর ভর্তি সুনিশ্চিত করতে হবে। ৫. সিতাই ব্লকে স্কুলে বিজ্ঞান বিভাগ চালু করতে হবে। ৬. স্কুলগুলিতে পর্যাপ্ত সংখ্যক শিক্ষক নিয়োগ সহ পরিকাঠামো উন্নত করতে হবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments