More
    Homeরাজ্যমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরে ডিঝি ও এডিজি পদে বীরেন্দ্র ও জাভেদ...

    মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরে ডিঝি ও এডিজি পদে বীরেন্দ্র ও জাভেদ শামিমকে ফিরিয়ে আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়

    বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরে ডিঝি ও এডিজি (আইনশৃঙ্খলা) পদে অপসারিত দুই পুলিশ আধিকারিক বীরেন্দ্র ও জাভেদ শামিমকে ফিরিয়ে আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    কমিশনের ‘প্রিয়পাত্র’ হিসেবে রাজ্য পুলিশের ডিজির পদে যিনি বসেছিলেন সেই পি নীরজনয়নকে দমকলের ডিজি পদে সরিয়ে দেওয়া হয়েছে। আর এডিজি (আইনশৃঙ্খলা)’র দায়িত্বে থাকা জগমোহনকে পাঠানো হল এডিজি আসামরিক প্রতিরক্ষা পদে। অর্থা‍ত্‍ কমিশনের ‘জো-হুজুরগিরি’ করা দুই পুলিশ আধিকারিককে কম গুরুত্বপূর্ণ পদে পাঠানো হল।

    এদিন রাজ্য পুলিশের ডিজি ও এডিজি (আইনশৃঙ্খলা) পদে রদবদলের পাশাপাশি কমিশনের নির্দেশে যাঁরা পুলিশের বিভিন্ন শীর্ষ পদে আসীন হয়েছিলেন তাঁদের বদলেরও ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, কমিশনের দয়ায় পূর্ব মেদিনীপুর, কোচবিহার ও বীরভূমের পুলিশ সুপারের পদে বসা ‘বিজেপি ঘনিষ্ঠ’ হিসেবে পরিচিত সুনীল যাদব, দেবাশিস ধর ও নগেন্দ্র ত্রিপাঠীকেও সরানো হচ্ছে। তিনজনকেই কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানো হবে। সেই সঙ্গে আর এক ‘বিজেপি ঘনিষ্ঠ’ হিসেবে পরিচিত এডিজি (পশ্চিমাঞ্চল) রাজেশ কুমারকেও গুরুত্বহীন পদে বদলি করা হবে।

    পুলিশ আধিকারিকদের পাশাপাশি বেশ কয়েকজন জেলাশাসককেও বদলি করা হচ্ছে। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক স্মিতা পাণ্ডে তার মধ্যে অন্যতম। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক হিসেবে ইতিমধ্যেই বিজেপির প্রতি বাড়তি পক্ষপাতিত্ব দেখানোর অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। শুধু তাই নয়, ভোটের সময়ে যে সব জেলাশাসক, পুলিশ সুপার সহ প্রশাসন-পুলিশ আধিকারিকরা বিজেপিকে পরোক্ষে মদত দিয়েছিলেন সেই সব আধিকারিকদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার পথে হাঁটা হচ্ছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments