More
    Homeঅনান্যরথ যাত্রা উৎসব উপলক্ষে গোয়ানারা গোবিন্দ পুরে মা তারা বাউল গানের শুভ...

    রথ যাত্রা উৎসব উপলক্ষে গোয়ানারা গোবিন্দ পুরে মা তারা বাউল গানের শুভ সূচনা।

    Today Kolkata:- সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা উদযাপিত হয়েছে। নানা আয়োজনের মধ্য দিয়ে দিনটি পালন করছে সনাতন ধর্মালম্বীরা।আর সেই উল্টো রথ যাত্রা উৎসব উপলক্ষে এদিন মাথুর অঞ্চল গয়ানারা গোবিন্দ পুরে মা তারা বাউল গানের শুভ উদ্বোধনের সাথে ও গুণীজনদের সম্মাননা প্রদান সংবর্ধনার মধ্য দিয়ে শেষ হলো এদিন। উপস্থিত ছিলেন মাথুর অঞ্চলের কৃষাণ সেলের সভাপতি দেব্রত খাড়া ,মা তারা বাউল গানের প্রতিষ্ঠাতা তথা বিশিষ্ঠ সমাজসেবী কার্তিক গাঙ্গুলি, মাথুর অঞ্চলের উপপ্রধান প্রবীর পাত্র, মানিক পুরকাইত,পাপিয়া দাসী,রিয়া দাসী,পলাশ সহ সকল শিল্পী রা। কার্তিক গাঙ্গুলি বলেন প্রতি বছর চন্দ্র আষাঢ়ের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে শুরু হয় রথযাত্রা।

    এর ৮ দিন পর অনুষ্ঠিত হয় উল্টো রথযাত্রা। অর্থাৎ রথটি প্রথম দিন যেখান থেকে টেনে নিয়ে যাওয়া হয়, ৮ দিন পরে আবার সেখানেই ফিরিয়ে আনা হয়, একে বলে ‘উল্টো রথ’। আর সেই শেষ দিনে উল্টো রথ যাত্রা উৎসব উপলক্ষে এদিন সকল যাত্রা সঙ্গীত শিল্পী দের সংবর্ধনা এবং অন্যান্য বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    রথ যাত্রা উৎসব উপলক্ষে গোয়ানারা গোবিন্দ পুরে মা তারা বাউল গানের শুভ সূচনা।

    Bhagabantapur গত বছর বন্যায় ভেঙে গিয়েছিল গ্রাম পঞ্চায়েতের তৈরি করা কাঠের সেতু।

    Sodpur shatadal pally রেললাইনের পাশে জঙ্গল থেকে যুবকের মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য।

    সমাজে বন ও বন্যপ্রাণ সংরক্ষণের বার্তা দিতে আজ লোধাসুলিতে অনুষ্ঠিত হলো “রান-সাফারি”।

    MORE NEWS – পবিত্র ইদুল আজহা উপলক্ষে বাংলাদেশের জনগণ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

    পবিত্র ইদুল আজহা উপলক্ষে বাংলাদেশের জনগণ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে বার্তা পাঠিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুভেচ্ছা বার্তায় নরেন্দ্র মোদি বলেছেন, আমাদের জনগণের উন্নতির সঙ্গে সঙ্গে, এই উৎসব আমাদের ত্যাগ ও ভাগ করে নেওয়ার গুণাবলীর কথা স্মরণ করিয়ে দেয়। বিশেষ করে আমাদের সমাজের কম ভাগ্যবান জনগণের সঙ্গে, যারা আমার ও আপনার সরকারের অগ্রাধিকারের তালিকায় রয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আরো বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে চমৎকার সহযোগিতা ও অংশীদারত্বকে আরও জোরদার করার জন্য আমাদের ভাগ করা অঙ্গীকার হলো সবচেয়ে গুরুত্বপূর্ণ মাধ্যমগুলো মধ্যে একটি। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments