More
    Homeপশ্চিমবঙ্গরাজ্যপাল জগদীপ ধনখড়ের অপসারণ চেয়ে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি তৃণমূল কংগ্রেসের

    রাজ্যপাল জগদীপ ধনখড়ের অপসারণ চেয়ে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি তৃণমূল কংগ্রেসের

    পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের প্রত্যাহার দাবি করে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে স্মারকলিপি দিল তৃণমূল কংগ্রেস। ৬ পাতার সেই স্মারকলিপিতে দাবি করা হয়েছে, সাংবিধানিক সীমারেখা লাগাতার লঙ্ঘন করছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মানছেন না সুপ্রিম কোর্টের নির্দেশিকা।

    বুধবার তৃণমূল ভবনে এক সাংবাদিক বৈঠকে স্মারকলিপির ব্যাপারে জানান তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়। তিনি বলেন, পশ্চিমবঙ্গের রাজ্যপালের দায়িত্বে আসার পর থেকে লাগাতার রাজ্য সরকারের সঙ্গে অসহযোগিতা করছেন জগদীপ ধনখড়। সাংবিধানিক রীতিনীতি মানছেন না তিনি। মানছেন না সুপ্রিম কোর্টের নির্দেশ। বিভিন্ন সময় টুইটে মন্ত্রিসভার সমালোচনা করেছেন। প্রকাশ্যে ক্ষমা চাইতে বলেছেন মুখ্যমন্ত্রীকে। বিধানসভার স্পিকারেরও সমালোচনায় সরব হয়েছেন তিনি। যা সংবিধানবিরোধী।

    তৃণমূলের দাবি, সংবিধান অনুসারে রাজ্যপাল শুধুমাত্র রাজ্য সরকারের মাধ্যমে নিজের কর্তব্য নির্বাহ করতে পারেন। যে কোনও আপত্তি তিনি জানাতে পারেন রাজ্য সরকারকে। প্রকাশ্যে মন্তব্য করার অধিকার নেই তাঁর। কিন্তু নিজের সাংবিধানিক সুরক্ষাকবচ ব্যবহার করে একের পর এক সরকারি বিভাগের বিরুদ্ধে মুখ খুলছেন তিনি। এমনকী হুমকি দিচ্ছেন পুলিশকে। যার কোনও নজির গোটা দেশে নেই।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments