More
    Homeঅনান্যরাজ্যে শীতের আমেজ শুরু, ফের নিম্নচাপ।

    রাজ্যে শীতের আমেজ শুরু, ফের নিম্নচাপ।

    Today Kolkata:- এবার অপেক্ষার দিন শেষ। শীতবিলাসীদের কাছে জমিয়ে ঠান্ডা উপভোগ করার সময় হাজির। রবিবার থেকেই কলকাতাবাসী শীতের আমেজ বেশ ভালোভাবেই অনুভব করতে পারবে। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দরজায় কড়া নেড়েও শীত যেন প্রবেশ করতে চাইছিল না ঘরে। এতদিন শুধু শীতের আমেজ অনুভূত হচ্ছিল। এবার শীঘ্রই ঠান্ডা পড়তে শুরু করবে বলে মনে করা হচ্ছে। শীতের পরশ গায়ে মেখে সপ্তাহান্তে কাছে পিঠে ঘুরতে যাওয়ার জন্য আর বেশি দিন অপেক্ষা করতে হবে না। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বিহার ও ঝাড়খণ্ড লাগোয়া জেলাগুলিতে দ্রুত পারদ নামতে শুরু করবে। আগামী ২৪ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং এবং কালিম্পংয়ে। রবিবার থেকে ২০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে কলকাতার পারদ। ৪-৫ দিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

    সকালে ও সন্ধ্যায় কলকাতায় শীতের আমেজ বজায় থাকবে। তবে বেলা বাড়লেই তা উধাও হবে। শনিবার রাজ্যের বিভিন্ন প্রান্ত হালকা কুয়াশাচ্ছন্ন। রবিবার আকাশ থাকবে পরিষ্কার। রাতের দিকে তাপমাত্রা কমতে শুরু করবে। আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, পশ্চিমী ঝঞ্ঝা সরে যেতেই রাজ্যের উত্তর-পশ্চিমে শীতল ও শুষ্ক আবহাওয়া শুরু। বিহার ও ঝাড়খণ্ডের দিকে তাপমাত্রা যথেষ্টই কম থাকবে। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং উত্তর দিনাজপুর ও মালদহের কোনও কোনও জায়গায় হালকা শীতের ছোট্ট স্পেল হতে পারে। এ দিকে নিম্নচানো নিম্নচাপও থামছে না। বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের সম্ভাবনা।

    রাজ্যে শীতের আমেজ শুরু, ফের নিম্নচাপ।

    ভরসন্ধেয় রায়গঞ্জে খুন গৃহবধূ , রায়গঞ্জে জেলা পরিষদের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারের স্ত্রীর গলাকাটা দেহ উদ্ধার।

    স্কুলের শৌচাগারের ছাদ ভেঙে পড়ুয়ার মৃত্যু , রাজ্য সরকারের তরফে দু’ লক্ষ টাকার আর্থিক সাহায্য।

    বুধবার দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং আন্দামান সাগরের সংযোগস্থলে নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। যা আরও শক্তিশালী হয়ে তামিলনাডু ও পুদুচেরি উপকূলের দিকে যাবে। এর প্রভাবে তামিলনাড়ু, পুদুচেরি, করাইকালে প্রবল বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে অন্ধ্রপ্রদেশ, ইয়ানাম, কেরল ও মাহেতে। প্রশাসনের পক্ষ থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই সঙ্গে নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা রবিবার ঢুকতে পারে উত্তর-পশ্চিম ভারতে। এর প্রভাবে আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টি ও তুষারপাত হতে পারে জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজাফফরাবাদ, উত্তর রাখান এবং হিমাচল প্রদেশের কিছু এলাকায়।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments