More
    Homeখবররাতের ঘুম কেড়েছে ছেলে! প্রণীলের জন্য ঈশ্বরের কাছে কী প্রার্থনা রচনার?

    রাতের ঘুম কেড়েছে ছেলে! প্রণীলের জন্য ঈশ্বরের কাছে কী প্রার্থনা রচনার?

    ডিসেম্বরের কথা। রচনার ছোটরর্দার অভিনেতারা এসেছিলেন তাঁদের মায়েদের নিয়ে ‘দিদি নম্বর ১’-এ এসেছিলেন। সেখানেই সোহেল দত্ত বোমা ফাটিয়েছেন। ‘দিদি’ রচনা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করেছিলেন, তোমার ছেলে প্রেম করে? তারপরের কথোপকথন পুরো বিভ্রান্ত করে দিয়েছিল রচনাকে! রাতে মায়ের সঙ্গে শুতে না চাওয়ার বাহানা যে আদতে প্রেমের শুরু…ভাল করে মাথায় ঢুকিয়ে দিতেই চোখ কপালে সঞ্চালিকার।

    আরও পড়ুন – Pakistan আর্থিক সঙ্কটের মুখে পাকিস্তানের ত্রাতা কি ভারত ? প্রতিবেশী দেশের দিকে সাহায্যের হাত নরেন্দ্র মোদীর ?

    কী করবেন এবার ছেলে প্রণীল বসুকে নিয়ে? সত্যিই কি মাত্র দশম শ্রেণিতেই প্রেমে পড়েছে ছেলে? এই দুশ্চিন্তাতেই জেরবার। রচনার সেই চিন্তা যে ফেব্রুয়ারিতে পুরোমাত্রায় রয়েছে, তার প্রমাণ আবারও ‘দিদি নম্বর ১’। এ বারে ধারাবাহিক ‘জগদ্ধাত্রী’র অভিনেতা-অভিনেত্রীরা এসেছিলেন তাঁদের মাকে নিয়ে। এবারেও ছেলেকে নিয়ে রচনার চিন্তার শেষ নেই। ধারাবাহিকে নায়কের চরিত্রে সৌম্যদীপ মুখোপাধ্যায়। যিনি ধারাবাহিকে ‘স্বয়ম্ভু’ নামে জনপ্রিয়। তাঁর মা মিঠু মুখোপাধ্যায়ের কাছেই ছেলের সম্বন্ধে খোঁজ। বাস্তবে কেমন ‘স্বয়ম্ভু’? জানতে চেয়েছিলেন রচনা। তখনই সৌম্যদীপের মা ফাঁস করেন, ‘‘ছোটবেলায় ভয়ানক দুরন্ত ছিল।

     

    কথা শুনত না একেবারেই। সামলাতে পারতাম না ছেলেকে। বড় হয়ে নিজে থেকেই শান্ত হয়ে গিয়েছে।’’ শুনেই নিজের ছেলের কথা মনে পড়েছে ‘দিদি’র। কৌতূহল, এটা কোন বয়স থেকে হয়েছে? সৌম্যদীপের মা জানিয়েছেন, ১৫-১৬ বছর বয়স থেকে শান্ত হয়ে গিয়েছে তাঁর ছেলে। সঙ্গে সঙ্গে অভিনেত্রীর খোলস ছেড়ে প্রকাশ্যে ‘মা’ রচনা! আক্ষেপ, ‘‘আমার ছেলে ১৫। কোনও লক্ষ্মণ দেখতে পাচ্ছি না!’’ সঙ্গে সঙ্গে মিঠু দেবীর আশ্বাস, ‘‘হবে, আস্তে আস্তে হবে।’’ এই আশ্বাসেও ভোলেননি রচনা। তিনি জোড়হাতে ভগবানকে স্মরণ করেছেন সবার সামনেই। ছেলের মতি ফেরানোর জন্য প্রার্থনাও জানিয়েছেন!

     

    ডিসেম্বরের কথা। রচনার ছোটরর্দার অভিনেতারা এসেছিলেন তাঁদের মায়েদের নিয়ে ‘দিদি নম্বর ১’-এ এসেছিলেন। সেখানেই সোহেল দত্ত বোমা ফাটিয়েছেন। ‘দিদি’ রচনা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করেছিলেন, তোমার ছেলে প্রেম করে? তারপরের কথোপকথন পুরো বিভ্রান্ত করে দিয়েছিল রচনাকে! রাতে মায়ের সঙ্গে শুতে না চাওয়ার বাহানা যে আদতে প্রেমের শুরু…ভাল করে মাথায় ঢুকিয়ে দিতেই চোখ কপালে সঞ্চালিকার। কী করবেন এবার ছেলে প্রণীল বসুকে নিয়ে? সত্যিই কি মাত্র দশম শ্রেণিতেই প্রেমে পড়েছে ছেলে? এই দুশ্চিন্তাতেই জেরবার। সেই চিন্তা যে ফেব্রুয়ারিতে পুরোমাত্রায় রয়েছে, তার প্রমাণ আবারও ‘দিদি নম্বর ১’।

     

    রচনার এ বারে ধারাবাহিক ‘জগদ্ধাত্রী’র অভিনেতা-অভিনেত্রীরা এসেছিলেন তাঁদের মাকে নিয়ে। এবারেও ছেলেকে নিয়ে রচনার চিন্তার শেষ নেই। ধারাবাহিকে নায়কের চরিত্রে সৌম্যদীপ মুখোপাধ্যায়। যিনি ধারাবাহিকে ‘স্বয়ম্ভু’ নামে জনপ্রিয়। তাঁর মা মিঠু মুখোপাধ্যায়ের কাছেই ছেলের সম্বন্ধে খোঁজ। বাস্তবে কেমন ‘স্বয়ম্ভু’? জানতে চেয়েছিলেন রচনা। তখনই সৌম্যদীপের মা ফাঁস করেন, ‘‘ছোটবেলায় ভয়ানক দুরন্ত ছিল। কথা শুনত না একেবারেই। সামলাতে পারতাম না ছেলেকে। বড় হয়ে নিজে থেকেই শান্ত হয়ে গিয়েছে।’’

     

    শুনেই নিজের ছেলের কথা মনে পড়েছে ‘দিদি’র। কৌতূহল, এটা কোন বয়স থেকে হয়েছে? সৌম্যদীপের মা জানিয়েছেন, ১৫-১৬ বছর বয়স থেকে শান্ত হয়ে গিয়েছে তাঁর ছেলে। সঙ্গে সঙ্গে অভিনেত্রীর খোলস ছেড়ে প্রকাশ্যে ‘মা’ রচনা! আক্ষেপ, ‘‘আমার ছেলে ১৫। কোনও লক্ষ্মণ দেখতে পাচ্ছি না!’’ সঙ্গে সঙ্গে মিঠু দেবীর আশ্বাস, ‘‘হবে, আস্তে আস্তে হবে।’’ এই আশ্বাসেও ভোলেননি রচনা। তিনি জোড়হাতে ভগবানকে স্মরণ করেছেন সবার সামনেই। ছেলের মতি ফেরানোর জন্য প্রার্থনাও জানিয়েছেন!

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments