More
    Homeখবররাতে রোগী ভর্তিতে বেসরকারি হাসপাতালে ৫০,০০০ বেশি অ্যাডভান্স নয়, স্বাস্থ্যদপ্তর

    রাতে রোগী ভর্তিতে বেসরকারি হাসপাতালে ৫০,০০০ বেশি অ্যাডভান্স নয়, স্বাস্থ্যদপ্তর

    Today Kolkata:- রাতে রোগী ভর্তিতে বেসরকারি হাসপাতালে ৫০,০০০ বেশি অ্যাডভান্স নয়, স্বাস্থ্যদপ্তর । লাগাম ছাড়া বেসরকারি হাসপাতালের বিল। তা নিয়ন্ত্রণবিহীন ছিল। এবার সরকার লাগাম টানতে বিশেষ ব্যাবস্থা নিল সরকার। দেরীতে হলেও বেসরকারি হাসপাতালগুলির খরচে লাগাম টানতে কঠোর হচ্ছে রাজ্য সরকার যা সাধারণ মানুষের কাছে সুখবর । গঠন করা হয়েছে বিশেষজ্ঞ কমিটি। সোমবার বিকেলে স্বাস্থ্য ভবনে বৈঠকে বসে সেই কমিটির সদস্যরা। সেখানেই প্রস্তাব দেওয়া হয়েছে, বেসরকারি হাসপাতালে রাতে রোগী ভর্তিতে ৫০ হাজারের বেশি অ্যাডভান্স নয়। এর পাশাপাশি অহেতুক পরীক্ষা-নিরীক্ষার উপরেও রাশ টানার উপরেও জোর দেওয়ার কথা বলা হয়েছে প্রস্তাবে।

     

    সকল রোগীর জন্য পরীক্ষা- নিরীক্ষার উপর এক খরচের প্রস্তাব দেওয়া হয়েছে বৈঠকে। বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য প্যাকেজের খরচেও নিয়ন্ত্রণের প্রস্তাব দেওয়া হয়েছে। এদিনের বৈঠক বেশ ফলপ্রসু বলেই জানা গিয়েছে। উল্লেখ্য, কোভিডের সময় থেকেই বেসরকারি হাসপাতালগুলির লাগামহীন খরচের বিষয়ে একাধিক অভিযোগের বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সরব হয়েছিলেন। সেই মতো বেসরকারি হাসপাতালগুলির খরচে লাগাম টানতে এদিন বিকেলে একটি বৈঠকে বসেছিলেন বিশেষজ্ঞ কমিটির সদস্যরা। সেখানেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

    Covid-19 আবারও বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কপালে চিন্তার ভাঁজ।

    উল্লেখ্য, লাগাম ছাড়া বেসরকারি হাসপাতালের বিল। তা নিয়ন্ত্রণবিহীন ছিল। এবার সরকার লাগাম টানতে বিশেষ ব্যাবস্থা নিল সরকার। দেরীতে হলেও সরকারি হাসপাতালগুলির খরচে লাগাম টানতে কঠোর হচ্ছে রাজ্য সরকার যা সাধারণ মানুষের কাছে সুখবর । গঠন করা হয়েছে বিশেষজ্ঞ কমিটি। সোমবার বিকেলে স্বাস্থ্য ভবনে বৈঠকে বসে সেই কমিটির সদস্যরা। সেখানেই প্রস্তাব দেওয়া হয়েছে, বেসরকারি হাসপাতালে রাতে রোগী ভর্তিতে ৫০ হাজারের বেশি অ্যাডভান্স নয়।

     

    এর পাশাপাশি অহেতুক পরীক্ষা-নিরীক্ষার উপরেও রাশ টানার উপরেও জোর দেওয়ার কথা বলা হয়েছে প্রস্তাবে। সকল রোগীর জন্য পরীক্ষা- নিরীক্ষার উপর এক খরচের প্রস্তাব দেওয়া হয়েছে বৈঠকে। বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য প্যাকেজের খরচেও নিয়ন্ত্রণের প্রস্তাব দেওয়া হয়েছে। এদিনের বৈঠক বেশ ফলপ্রসু বলেই জানা গিয়েছে। উল্লেখ্য, কোভিডের সময় থেকেই বেসরকারি হাসপাতালগুলির লাগামহীন খরচের বিষয়ে একাধিক অভিযোগের বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও সরব হয়েছিলেন।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments