More
    Homeখবরশিল্প অগ্রগতির জন্য মালদহে পাঁচ একর জমি খুঁজছে রাজ্য সরকার

    শিল্প অগ্রগতির জন্য মালদহে পাঁচ একর জমি খুঁজছে রাজ্য সরকার

    শিল্প অগ্রগতির জন্য মালদহে পাঁচ একর জমি খুঁজছে রাজ্য সরকার। বাম‌ আমলে অন্ধকার ঘরে ঢুকে যাওয়া শিল্পের পুনরুজ্জীবিত করছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর মধ্যেই দেশি বিদেশি সহ একাধিক শিল্পগোষ্ঠী বাংলায় বিনিয়োগ করেছেন। বৃহৎ শিল্প থেকে মাঝারি শিল্প,মাঝারি শিল্প থেকে ক্ষুদ্র শিল্প স্থাপন করে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলা। কলকাতার শহরতলীর পাশাপাশি উত্তরবঙ্গে শিল্প স্থাপনে আগ্রহী মা মাটি মানুষের সরকার।

     

    তাই এবার মালদহে শিল্প স্থাপনের জন্য পাঁচ একর জমি খুঁজছে রাজ্য সরকার। এক্ষেত্রে ব্লক ভিত্তিক ভূমি ও ভূমি সংস্কার দপ্তরকে কাজে লাগানো হয়েছে।ইতিমধ্যেই গাজোল ব্লক ভূমি দপ্তরের পক্ষ থেকে ওই ব্লকের ৩৪ নং জাতীয় সড়ক এবং ৫১২ জাতীয় সড়কের ধারে গাজোল ১,গাজোল ২,দেওতলা সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় জমির খোঁজ করার চেষ্টা জোর কদমে চালানো হচ্ছে।

     

    সংশ্লিষ্ট ভূমি ও ভূমি সংস্কার দপ্তর সূত্রে জানা গিয়েছে,শিল্প কারখানার জন্য জমি দরকার সরকারের। কার্য সম্পূর্ণ হলেই ধাপ অনুযায়ী কাগজপত্র সহ নানা কাজ এগিয়ে নিয়ে যাওয়া হবে। তারপর সরকারের কাছে তা পাঠানো হবে। বিষয়টি নিয়ে জেলার বনিকমহলও বেশ উৎসাহিত।তারা স্বাগত জানিয়েছে।শুধু তাই নয়,জেলাকে এগিয়ে নিয়ে যেতে প্রসাশনকে সব রকমের সাহায্যের আশ্বাস তাদের পক্ষ থেকে দেওয়া হয়েছে।

     

    গাজোল ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিক বিশ্বজিৎ রায় বলেন,রাজ্য সরকারের পক্ষ থেকে আমাদের মোট পাঁচ একর জমি খুঁজতে বলা হয়েছে। এটা শুধু গাজোল নয়,সব জায়গার জন্য।সেই জমি দিয়ে এক ছাদের তলায় বড় শিল্পের পরিকল্পনা সরকারের রয়েছে।

     

    রাজ্য সরকারের ক্ষুদ্র,মাঝারি ও কুটির শিল্প,উদ্যোগ ও বস্ত্র দফতরের প্রতিমন্ত্রী তাজমুল হোসেন বলেন, মালদহে শিল্পের অগ্রগতির জন্য আমাদের সরকার ঝাঁপিয়ে পড়বে। আগামী দিনে মালদহের বহু জমিতে শিল্পের ইন্ডাস্ট্রি তৈরি হবে। তার মাধ্যমে প্রচুর কর্মসংস্থান হবে।মালদহ মার্চেন্ট চেম্বারস অফ কমার্সের সম্পাদক জয়ন্ত কুণ্ড বলেন,আমরা সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি।ব্যবসার দিক দিয়ে আমরা প্রসাশনকে সব রকমের সাহায্যের জন্য তৈরি রয়েছি।

    Ranajay Vishanu জন্মদিনে সারাক্ষণ পাশে একজনই – “সোহিনীর দেওয়া বিশেষ উপহার আড়ালেই থাকুক “ – জানালেন রণজয়।

    প্রসঙ্গত,পুরাতন মালদহ ব্লকের নারায়ণপুরে ৫০০ কোটি বেশি বিনিয়োগ করে ভুট্টা প্রক্রিয়াকরণ শিল্প স্থাপনের উদ্বোধন করা হয়েছে।এখানে প্রতিদিন ১২০০ মেট্রেকটন সামগ্রী উৎপাদন হবে।এর পাশাপাশি জেলার শিল্পকে আরও এগিয়ে নিয়ে যেতে একাধিক পরিকল্পনা নিয়েছে রাজ্য সরকার।সেই মত বিভিন্ন ব্লকে জমি খোঁজার কাজ শুরু হয়েছে।সরকারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন মালদহবাসী।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments