More
    Homeআন্তর্জাতিকশিশুদের ওপর ইনস্টাগ্রামের কু-প্রভাব! জুকারবার্গকে তলব করল মার্কিন সেনেট

    শিশুদের ওপর ইনস্টাগ্রামের কু-প্রভাব! জুকারবার্গকে তলব করল মার্কিন সেনেট

    ফের বিপাকে ফেসবুকের কর্মকর্তা মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg)। শিশুকিশোরের ওপর ইনস্টাগ্রামের (Instagram) কু-প্রভাব নিয়ে এবার জুকারবার্গকে তলব করল মার্কিন সেনেট। গতকাল মার্কিন সেনেটের রিচার্ড ব্লুমেনথাল একটি চিঠি দিয়ে ফেসবুক সিইও ও ইনস্টাগ্রাম প্রধানকে ডেকে পাঠিয়েছেন।

    শিশুদের ওপর ইনস্টাগ্রামের কু-প্রভাব! জুকারবার্গকে তলব করল মার্কিন সেনেট

    Read More-আরিয়ান যোগ? অভিনেত্রী অনন্যা পাণ্ডের বাড়িতে তল্লাশি NCB-র, পাঠাল সমন

    চিঠিতে শিশুকিশোরের ওপর ইনস্টাগ্রামের প্রভাব নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য গোপন করে বিভ্রান্তি সৃষ্টি করার অভিযোগ এনেছেন রিচার্ড ব্লুমেনথাল। তিনি বলেন, ‘গত অগাস্ট মাসে ইনস্টাগ্রাম ও শিশু মনের ওপর তার প্রভাব নিয়ে যে তথ্য চেয়েছিলাম তা ফেসবুক বিভ্রান্ত সৃষ্টি করেছে।’ ইনস্টাগ্রাম কিভাবে অল্প বয়সীদের মানসিক চাপে ফেলছে, তা নিয়ে গত তিন বছর গবেষণা চলছে। ফেসবুকের গবেষকরা এই নিয়ে গবেষণা চালাচ্ছিল। সেই গবেষণাতেই উঠে এসেছে এই প্ল্যাটফর্মটি বিশেষ করে টিনেজারদের মানসিক স্বাস্থ্যে ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। সেই গবেষণার ভিত্তিতেই ১৩ বছর কম বয়সীদের ইনস্টাগ্রাম ছাড়ানোর পরিকল্পনা ছিল।

    Read More-দিওয়ালির গিফট, কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং পেনশনভোগীদের DA বাড়ল ৩ শতাংশ

    কিন্তু বর্তমানে সেই কাজ বন্ধ আছে। তবে শুনানিতে এই পরিকল্পনা লুকিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ তোলেন ব্লুমেনথাল। শুনানিতে ফেসবুকের হেড অব সেফটি অ্যান্টিগন ডেভিস এই পরিকল্পনার কথা অস্বীকার করে জানিয়েছিলেন যে, তাঁর জামানাতে এই রকম কোনও পরিবর্তন আসেনি। সেই কথা চিঠিতে উল্লেখ করেন ব্লুমেনথাল। সেই পরিপ্রেক্ষিতেই ফের ফেসবুক সিওকে তলব করলেন তিনি।

    RELATED ARTICLES

    3 COMMENTS

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments