More
    Homeখবরস্বামী বিবেকানন্দের আবক্ষ মূর্তি উন্মোচন সহ সজল ধারা জল প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন।

    স্বামী বিবেকানন্দের আবক্ষ মূর্তি উন্মোচন সহ সজল ধারা জল প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন।

    Today Kolkata:- স্বামী বিবেকানন্দের আবক্ষ মূর্তি উন্মোচন সহ সজল ধারা জল প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে নদীয়ার নবদ্বীপ বিধানসভা কেন্দ্রের বাবলারি গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে ও পঞ্চায়েত প্রধান কমল দেবনাথের পরিচালনায় শনিবার দুপুরে বাবলারি গ্রাম পঞ্চায়েতে অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবির। এদিনের অনুষ্ঠানে উপস্থিত হয়ে স্বামী বিবেকানন্দের আবক্ষ মূর্তিতে মাল্যদান করে মূর্তিটি উন্মোচন করেন নবদ্বীপ বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী পুন্ডরীকাক্ষ সাহা। এছাড়াও সজল ধারা জল প্রকল্পের শুভ উদ্বোধন করেন তিনি। বিধায়ক ছাড়াও এই দিনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবদ্বীপ পৌরসভার পৌর পতি বিমান কৃষ্ণ সাহা সহ নবদ্বীপ পঞ্চায়েত সমিতির সভাপতি তাপস ঘোষ।

    এছাড়াও উপস্থিত ছিলেন নবদ্বীপের ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক সহ নবদ্বীপ থানার আইসি, ব্লক স্বাস্থ্য আধিকারিক সহ নবদ্বীপ রামকৃষ্ণ মিশনের সম্পাদক ছাড়াও অন্যান্য বিশিষ্ট বিদ্বজনেরা। উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াও পঞ্চায়েতের উদ্যোগে এই দিন বিনামূল্যে স্বাস্থ্য শিবির ছাড়াও চোখের আলো প্রকল্পের মধ্য দিয়ে বিনামূল্যে চশমা বিতরণ করা হয় এলাকাবাসীদের মধ্যে। স্বেচ্ছায় রক্তদান শিবিরে ৪৩ জন রক্তদাতা রক্তদান করেন বলে জানান বাবলারি গ্রাম পঞ্চায়েতের প্রধান কমল দেবনাথ। আগামী দিনে গ্রাম পঞ্চায়েত এলাকার সার্বিক উন্নয়নের কথা মাথায় রেখে মডেল বাজার সহ প্রায় দশ লক্ষ টাকা ব্যয়ে শিশু উদ্যান তৈরি করা হবে বলেও জানান পঞ্চায়েত প্রধান কমল দেবনাথ।

    স্বামী বিবেকানন্দের আবক্ষ মূর্তি উন্মোচন সহ সজল ধারা জল প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন।

    বাংলাদেশে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দে লাখো পুণ্যার্থীর উপস্থিতিতে সনাতন ধর্মাবলম্বীদের মহাষ্টমী স্নানোৎসব শুরু হয়েছে।

    মাটির নীচ থেকে উঠে এলেন মহাদেব, চাঞ্চল্য ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লক এর বালিভাষা এলাকায়।

    এলাকাকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে বাবলারি পঞ্চায়েতের ব্যবস্থাপনায় এলাকায় প্রতিটি বাড়ি থেকে প্রচন ও অপচনশীল বর্জ্য পদার্থ সংগ্রহ করে নির্দিষ্ট জায়গায় সে গুলোকে সরিয়ে ফেলা হবে বলেও এই দিন জানান কমল বাবু। এই প্রকল্পটি চালু করার জন্য ইতিমধ্যেই দুটি গাড়ি ব্যবস্থা করা হয়েছে পঞ্চায়েতের পক্ষ থেকে পাশাপাশি এলাকায় ঘুরে বর্জ্য পদার্থ সংগ্রহ করার জন্য দুজন শ্রমিক ও নিয়োগ করা হচ্ছে বলেও জানান তিনি। পঞ্চায়েতের অভিনব ও মানবিক এই উদ্যোগে স্বাভাবিকভাবেই খুশি বাবলারি গ্রাম পঞ্চায়েত এলাকায় বসবাসকারী সাধারণ বাসিন্দারা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments